ইউনাইটেড গ্রুপের চেয়ারম্যানকে দুদকে জিজ্ঞাসাবাদ

0

সিটিনিউজ ডেস্ক:: আলোচিত পানামা পেপারসে নাম আসায় ইউনাইটেড গ্রুপের প্রতিষ্ঠান মাল্টি ট্রেড মার্কেটিং লিমিটেডের চেয়ারম্যান হাসান মাহমুদ রাজাকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। পর্যায়ক্রমে প্রতিষ্ঠানটির আরও তিন পরিচালককে আজ জিজ্ঞাসাবাদ করবে দুর্নীতিবিরোধী সংস্থাটি।

সংস্থাটির উপপরিচালক আখতার হামিদ ভূঁইয়ার নেতৃত্বে তিন সদস্যের একটি দল সোমবার সকাল সাড়ে নয়টা থেকে জিজ্ঞাসাবাদ শুরু করেন।

দুপুর ১২টার পর দুদকের জিজ্ঞাসাবাদ শেষে বেরিয়ে হাসান মাহমুদ রাজা দাবি করেন, পানামা পেপারসে নাম না থাকলেও গণমাধ্যমের তৎপরতায় তাকে দুদকে ডাকা হয়েছে।

গত ৮ জুলাই এই চারজনসহ সাত ব্যবসায়ীকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করে নোটিশ পাঠায় দুদক।

আজ যে চারজনকে তলব করা হয়েছে তারা হলেন ইউনাইটেড গ্রুপের প্রতিষ্ঠান মাল্টি ট্রেড মার্কেটিং লিমিটেডের পরিচালক হাসান মাহমুদ রাজা, খন্দকার মঈনুল আহসান, আহমেদ ইসমাইল হোসেন ও আকতার মাহমুদ।

এসব ব্যবসায়ীর বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও অর্থপাচারের অভিযোগ অনুসন্ধান করা হচ্ছে।

২০১৬ সালের ৪ এপ্রিল মোসাক ফনসেকা নামে পানামার একটি আইনি পরামর্শক প্রতিষ্ঠানের এক কোটি ১৫ লাখ গোপন নথি ফাঁস হয়। এ ঘটনা বিশ্বজুড়ে আলোড়ন তোলে। ওই নথিতে রাজনীতিবিদ, ব্যবসায়ীসহ ৩৪ বাংলাদেশি ব্যক্তি ও এক প্রতিষ্ঠানের নামও উঠে এসেছে।

২০১৬ সালের ৭ এপ্রিল এ ব্যাপারে দুদকের উপপরিচালক আখতার হামিদ ভুঁইয়ার নেতৃত্বে তিন সদস্যের অনুসন্ধান দল গঠন করে দুদক। দলের অন্য সদস্যরা হলেন সহকারী পরিচালক মজিবুর রহমান ও উপসহকারী পরিচালক রাফী মো. নাজমুস সাদাত।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.