থাই ‘কিশোরদে’র জন্য ১২টি জার্সি পাঠালো ক্রোয়েশিয়া

0

স্পোর্টস ডেস্ক:: বিশ্বকাপ চলাকালীনই সারা বিশ্বে তোলপাড় ফেলে দিয়েছিল থাইল্যান্ডের দুর্গম গুহায় কোচ ও ফুটবলার সহ ১৩ জনের আটকে থাকার ঘটনা। নিখোঁজ হওয়ার ৯ দিন পর যাদের খোঁজ মিলেছিল এবং ১৭দিন পর জীবনের ঝুঁকি নিয়ে ১৮ দেশের ৯০জন ডুবুরি তাদের উদ্ধার করে আনে। থাই গুহায় আটকে থাকা ১২ ফুটবলার এবং তাদের ২৫ বছর বয়সী কোচকে ফিফা আমন্ত্রণ জানিয়েছিল, বিশ্বকাপের ফাইনাল সরাসরি দেখার জন্য।

কিন্তু শারিরীকভাবে অক্ষম থাকার কারণে তাদের আর মস্কোয় নিয়ে যাওয়া সম্ভব হয়নি। থাইল্যান্ডেই তাদের চিকিৎসা দেয়া হয়। বিশ্বকাপ ফাইনালের আগে মু পা ফুটবল দলের এই কিশোরদের উদ্ধারের ঘটনা ছিল টক অব দ্য ওয়াল্ড। সারা বিশ্বই অধীর আগ্রহে অপেক্ষা করছিল তাদের উদ্ধারের ঘটনার দিকে। শেষ পর্যন্ত তারা সবাই অক্ষত অবস্থায় উদ্ধার হওয়ার পর স্বস্তির নিঃশ্বাস ফেলে পুরো বিশ্ব।

বিশ্বকাপের ফাইনাল দেখতে যেতে না পারলেও ফাইনালিস্ট দুই দেশ ফ্রান্স এবং ক্রোয়েশিয়া কোনোভাবে ভোলেনি এই কিশোরদের। বিশ্বকাপের সেমিফাইনালে বেলজিয়ামের বিপক্ষে জয়ের পর সেই জয়কে থাই কিশোরদের উদ্দেশ্যেই উৎসর্গ করেছিলেন ফরাসি ফুটবলার পল পগবা।

এবার বিশ্বকাপের রানার্সআপ ক্রোয়েশিয়া থাই কিশোরদের প্রতি তাদের ভালোবাসার প্রকাশ দেখালো। ক্রোয়েশিয়া ফুটবল ফেডারেশন থাই কিশোর দলের ১২ সদস্যের জন্য ১২টি জার্সি পাঠিয়ে দিয়েছে থ্যাইল্যান্ডে। থাইল্যান্ড ফুটবল ফেডারেশনের কাছে সেই জার্সি পাঠানো হয়। ক্রোয়েশিয়া ফুটবল ফেডারেশন নিজেরাই টুইটারে জানিয়েছে এই সংবাদ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.