মাহমুদুর রহমানের উপর হামলা, স্বাধীন গণমাধ্যমের উপর হামলা

0

সিটি নিউজ ডেস্ক :: আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানের উপর কুষ্টিয়ায় যে হামলা হয়েছে তাকে মুক্তচিন্তা ও স্বাধীন গণমাধ্যমের উপর আওয়ামী লীগের ধারাবাহিক হামলার অংশ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ সোমবার (২৩ জুলাই) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এবং ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) আয়োজিত কুষ্টিয়ায় আদালত চত্বরে দৈনিক আমার দেশের সম্পাদক মাহমুদুর রহমানের উপর ছাত্রলীগ-যুবলীগের হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই মন্তব্য করেন।

ফখরুল বলেন, গত কয়েক বছর ধরে আওয়ামী লীগ মুক্তচিন্তার ওপর আঘাত করে চলেছে। পরিকল্পিতভাবে গণমাধ্যম কর্মী যারা স্বাধীনচিন্তা করেন তাদের ওপর আক্রমণ করছে৷ তাদের ধ্বংস করে দিতে চাচ্ছে। কোনও রকম স্বাধীন মতপ্রকাশের তারা ঘোর বিরোধী।

তিনি বলেন, আওয়ামী লীগ ছদ্মবেশে ভিন্ন পরিচয়ে একদলীয় শাসনব্যবস্থা প্রতিষ্ঠিত করতে চায়৷ যার পূর্বশর্ত মুক্ত গণমাধ্যম ধ্বংস করতে চায়। ১৯৭১ সালে যেই যুদ্ধ করা হয়েছে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য, আজকে তারা এই গণতন্ত্রকে ধ্বংস করছে। তারা পরিকল্পিতভাবে বিরোধী দলের নেতাকর্মীদের ধ্বংস করছে।

বিএনপি মহাসচিব বলেন, কুষ্টিয়ায় পুলিশের দায়িত্বে যিনি আছেন তিনি আওয়ামী লীগের চেয়েও একজন ভয়ংকর সন্ত্রাসী৷

তিনি বলেন, মাহমুদুর রহমানের ওপর হত্যার উদ্দেশ্যে যে আক্রমণ হয়েছে আমি গতকাল তার তীব্র নিন্দা জানিয়েছি। গতকালই আমি বলেছি এই হামলা পূর্ব পরিকল্পিত। এই ঘটনার সময় আমি একটা সভায় ছিলাম। আমি তখনই জানতে পারি হামলার ঘটনা। সেখানে(কুষ্টিয়ায়) পুলিশের দায়িত্বে যিনি আছেন তিনি আওয়ামী লীগের চেয়েও একজন ভয়ংকর সন্ত্রাসী। মাহমুদুর রহমানের ওপর হত্যার উদ্দেশ্যে হামলার আগে আমি স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন করি , তিনি আমাকে আস্বস্ত করে বলেন আমি দেখছি ব্যবস্থা করছি তার সেফলি বের হয়ে যাওয়ার। তারপরও আমাদের দুর্ভাগ্য, পুলিশের উপস্থিতিতে যেভাবে মাহমুদুর রহমানকে যেভাবে হত্যার উদ্দেশ্যে আক্রমণ করা হয়েছে, আহত করা হয়েছে এটা ইদানিং কালের নজিরবিহীন ঘটনা।

মির্জা ফখরুল আরো বলেন, আমি আবারও মাহমুদুর রহমানের ওপর আক্রমনের তীব্র নিন্দা জানাচ্ছি, ধিক্কার জানাচ্ছি। যারা এর জন্য দায়ী তাদের অবিলম্বে গ্রেফতার করে বিচারের আওতায় আনার দাবি জানাচ্ছি।

বিএফইউজের সভাপতি সাংবাদিক নেতা রুহুল আমিন গাজীর সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বিএনপির ভাইস-চেয়ারম্যান শওকত মাহমুদ,ডা:এ জেড এম জাহিদ হোসেন,শিক্ষা বিষয়ক সম্পাদক ওবায়দুল ইসলাম,গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূইয়া,ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) সভাপতি কাদের গনি চৌধুরী,সাধারন সম্পাদক শহিদুল ইসলাম প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.