থিয়েটার ইন্সটিটিউটকে আধুনিকায়নের নির্দেশ: মেয়র

0

নিজস্ব প্রতিবেদক :: চট্টগ্রামের প্রধান সংস্কৃতি চর্চা কেন্দ্র থিয়েটার ইন্সটিটিউট চট্টগ্রামকে সৌন্দর্যবর্ধনসহ পুরো কেন্দ্রের আধুনিকায়নের প্রয়োজনীয় উদ্যোগ গ্রহনের জন্য সংশ্লিষ্ঠদের নির্দেশ দিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ.ম.নাছির উদ্দীন।

ভারত সরকারের অনুদানে প্রায় ২ কোটি ৩ লাখ ৮২ হাজার টাকা ব্যয়ে টিআইসি’র অডিটোরিয়াম  সংস্কার, ইন্সটিটিউটে নতুন চেয়ার সংযোজন, আধুনিক লিফট স্থাপন, কেন্দ্রীয় শীততাপ নিয়ন্ত্রণ ব্যবস্থা, সর্বাধুনিক সাউন্ড সিস্টেম, এলইডি লাইটিং সিস্টেম, ছাদে ফেইল সংযোজন,ফ্লোর কার্পেটিং,ভেতর-বাইরে রং করণ,ম ,ব্যাকস্টেজ,গ্যালারি সংস্কার, টয়লেট সংস্কার ও মেরামত,বহিরাঙ্গন-লোহার সিঁড়ি ও সিকিউরিটি সিস্টেম সংস্কার কাজসহ নানামুখী সংস্কার কাজ বাস্তবায়ন করা হচ্ছে। এই কাজের বাইরে আর যা যা কাজ বাস্তবায়ন করা প্রয়োজন সেগুলোও সম্পন্ন করে তারপর টিআইসি চালু করার জন্য তিনি সংশ্লিষ্ঠ কর্মকর্তাকে নির্দেশ দেন। চট্টগ্রাম সিটি কর্পোরেশন এই অর্থ যোগান দেবে।

আজ বুধবার (২৫ জুলাই) দুপুরে টিআইসি’র আধুনিকায়ন ও সংস্কার কাজ পরিদর্শনকালে সিটি মেয়র আ.জ.ম.নাছির উদ্দীন ভারত সরকারের অনুদানে বাইরের কাজ সমুহ দ্রুত সময়ের মধ্যে শুরু করার জন্য  সংশ্লিষ্ঠদের  প্রতি এই নির্দেশ দেন।

এসময় তিনি সরেজমিনে থিয়েটার ইন্সটিটিউটের ভিতর-বাইরে চলমান কার্যক্রম পরিদর্শন করেন। পরিদর্শনের সময় সিটি মেয়র বলেন, ভারত সরকারের অনুদানে থিয়েটার ইন্সটিটিউটের অডিটোরিয়ামসহ নানামুখী উন্নয়ন কার্যক্রম বাস্তবায়িত হচ্ছে। এর জন্য ভারত সরকারসহ সংশ্লিষ্ঠদের প্রতি তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ভারত সরকারের অনুদানে বাস্তবায়নে কাজের বাইরেও  আরো কিছু কাজ করা হলে টিআইসি একটি স্বয়ং সম্পন্ন আধুনিক সংস্কৃতিকেন্দ্র হিসেবে পরিগণিত হবে ।এই পর্যন্ত প্রকল্পের প্রায় ৭০ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে। সেপ্টেম্বর মাস নাগাদ এই প্রকল্প শেষ হওয়ার সময় নির্ধারিত রয়েছে। তবে সম্পূর্ণ আধুনিকায়নের বাকি কাজগুলোও সম্পন্ন  করতে নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্পের কাজ সম্পন্ন সম্ভব হবে না বিধায় সিটি মেয়র আ.জ.ম.নাছির উদ্দীন সংস্কৃতি সেবীদের নিকট  দু:খ প্রকাশ করেন।

উল্লেখ্য,ভারত সরকারের অর্থ সহযোগিতায় চট্টগ্রাম থিয়েটার ইন্সটিটিউটের আধুনিকায়ন ও সংস্কার প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.