তিন দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা’১৮

0

নিজস্ব প্রতিবেদক :: আগামী ২৮-৩০ জুলাই তিন দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলার ভেন্যু হিসেবে নির্বাচিত হয়েছে এম.এ আজিজ স্টেডিয়ামের জিমনেশিয়াম হল। মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চট্টগ্রাম বিভাগের বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান।

এ মেলায় আনুমানিক ৮০টি স্টলে সরকারি-বেসরকারি বিভিন্ন সেবা দানকারী প্রতিষ্ঠান তাদের উদ্ভাবনী উদ্যোগ, চলমান কার্যক্রম ও প্রদত্ত সেবাসমূহ সকলের সামনে উপস্থাপন করবেন। এর মধ্যে সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের বিভাগীয় কার্যালয়, চট্টগ্রাম বিভাগের ১১টি জেলা প্রশাসকের কার্যালয়, শ্রেষ্ঠ ইউনিয়ন ডিজিটাল সেন্টার এবং শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানের স্টল থাকবে।

এছাড়া জাতীয় গুরুত্বপূর্ণ বিভিন্ন সমস্যা সমাধানে বিভিন্ন জেলা ও মহানগর থেকে আগত তরুণ উদ্ভাবকদের উদ্ভাবিত বিভিন্ন উদ্যোগ এ মেলায় প্রদর্শিত হবে। প্রতিদিন সকাল ১০ ঘটিকা থেকে রাত ১০ ঘটিকা পর্যন্ত মেলার কার্যক্রম চলবে।

তিন দিনব্যাপী মেলায় সেবাদানকারী দপ্তরের সেবা উপস্থাপনা, বিষয় ভিত্তিক সেমিনার ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। তারমধ্যে রয়েছে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর গল্প বলা এবং এর উপর কুইজ প্রতিযোগিতা, প্রখ্যাত কয়েকজন বীর মুক্তিযোদ্ধা নবীন ছাত্র-ছাত্রীদের মাঝে যুদ্ধকালের স্মৃতিচারণ করবেন।

                মেলার শেষ দিনে চট্টগ্রাম বিভাগের বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ এবং মেলার সমাপ্তি ঘোষণা করবেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.