রোটারির অবদানে বিশ্ব আজ পোলিওমুক্ত

0

সিটি নিউজ,চট্টগ্রাম : রোটারি ক্লাবসমূহ জন্মালগ্ন থেকে শান্তি প্রতিষ্ঠা ও দারিদ্রতা দূরীকরণে বিশ্বব্যাপী কাজ করে যাচ্ছে। রোটারির অবদানে বিশ্ব আজ পোলিওমুক্ত।

শনিবার ২৮ জুলাই পর্যটন কর্পোরেশন পরিচালিত মোটেল সৈকত-এর অডিটোরিয়মে অনুষ্ঠিত রোটারি ক্লাব অব চিটাগাং সেন্ট্রালের ৬ষ্ঠ অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রোটারি ডিষ্ট্রিক্ট গর্ভণর দিলনাশিঁ মোহসেন এ কথা বলেন।

তিনি আরো বলেন, গুণীজনকে সম্মানিত করলে দেশ ও জাতি উন্নত হবে। রোটারি ক্লাব অব চিটাগাং সেন্ট্রালকে সাধুবাদ জানাচ্ছি দেশের দুই জন বিশিষ্ট নাগরিককে সম্মাননা প্রদান করার জন্য। এই অনুষ্ঠানে মানবসেবায় বিশেষ অবদান রাখায় বরণ্য স্ত্রীরোগ বিশেষজ্ঞ ও চট্টগ্রাম মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক ডা: সৈয়দা নূরজাহান ভূইয়াকে আজীবন সম্মাননা এবং ইসলামী ব্যাংক লিঃ এর ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব:) ইঞ্জি: আবদুল মতিনকে বণ্যাঢ্যময় পেশাজীবনের জন্য সম্মাননা প্রদান করা হয়।

অভিষেক অনুষ্ঠানের চেয়ারম্যান মো: নাসির উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত এ অভিষেক অনুষ্ঠানে বিদায়ী সভাপতি এরশাদ চৌধুরী প্রেসিডেন্ট কলার পরিধান করিয়ে অভিষিক্ত সভাপতি এস এ সাহেদকে দায়িত্বভার হস্তান্তর করেন। এতে আরো বক্তব্য রাখেন সদ্য অতীত ডিষ্ট্রিক্ট গর্ভণর প্রফেসর ড. মো. তৈয়ব চৌধুরী, রোটারি ক্লাব অব চিটাগাং সেন্ট্রালের প্রতিষ্ঠাতা সভাপতি মীর নাজমুল আহসান রবিন, অতীত সভাপতি মো: জাহাঙ্গীর আলম জীম, প্রেসিডেন্ট ইলেক্ট নাদিরা বেগম শিল্পী, অ্যাড. শওকত আউয়াল চৌধুরী, মাসুদুর রহমান মজুমদার, প্রমুখ।

অনুষ্ঠানে ক্লাবের পক্ষ থেকে একজন বিধবাকে গৃহ নির্মাণ করার অর্থ প্রদান, ২০ জন দুঃস্থ রোগীকে ছানি অপারেশনের জন্য বৃহত্তর ঢাকা সমিতি কর্তৃক পরিচালিত চক্ষু হাসপাতালকে অর্থ প্রদান, একটি সুবিধাবঞ্চিত পরিবারের আয়ের ব্যবস্থা করার লক্ষ্যে ২টি বৈদ্যুৎতিক সেলাই মেশিন প্রদান এবং একজন এস.এস.সি পরীক্ষার্থীর আগামী ৩ বছরের লেখাপড়ার দায়িত্ব গ্রহণ করা হয়।

এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ, অধ্যাপক ইমরান বিন ইউনুস, আবু আজমল পাঠান, একুশে পদকপ্রাপ্ত ওস্তাদ আজিজুল ইসলাম, এস কে আজিম পিন্টু, ইঞ্জি: মো: হারুন, এস এম হারুন-উর-রশিদ, অধ্যাপক জাহাঙ্গীর চৌধুরী, রিজুওয়ান সাহেদী, অধ্যাপক ফাতেমা জেবুন্নেছা, নুরুল আলম কিরন, মো: বোরহান, ওমর আলী ফয়সল, মো: আসিফ ইকবাল আলী, আমজাদ হোসেন, সিজ্জিল মমতাজ, মো: নাসিরুল হক, মো: ওয়াহিদুজ্জামান, মো: শাহজাহান, এমদাদ আজিজ চৌধুরী, রুহেলা কে. চৌধুরী, ছাইফুল হুদা, আকবর হোসেন, খনরঞ্জন রায়, মীর মোতাহের হোসেন, কাউন্সিলর আঞ্জুমান আরা বেগম, নোটন প্রসাদ ঘোষ, এড. জোবাইদুর রহমান শিবলু, সাংবাদিক দেবদুলাল ভৌমিক, ফারজান হাকিম চৌধুরী নাজমুল ইসলাম নান্টু, প্রমুখ। এছাড়া অনুষ্ঠানে মেজর জেনারেল (অব:) ইঞ্জি: আবদুল মতিন, মো: মাহবুব আলম, মো: কামরুল হাসান চৌধুরী (আনিস) ও এড. শাহীন সুলতানা কে ক্লাবের সদস্যপদ প্রদান করা হয়।

অভিষিক্ত ক্লাবের অন্যান্য কর্মকর্তারা হচ্ছেন প্রেসিডেন্ট ইলেক্ট নাদিরা বেগম শিল্পী, সহ সভাপতি মো: সাইফুল আলম, মো: আবদুর রাজ্জাক, অ্যাড. শওকত আউয়াল চৌধুরী, সেক্রেটারী মো: মাসুদুর রহমান মজুমদার, জয়েন্ট সেক্রেটারী জোবায়েদুর রশিদ রনি, ট্রেজারার মো: জানে আলম, ডিরেক্টর-ক্লাব সার্ভিস এড. আবু বকর ছিদ্দিক, ডিরেক্টর-ভোকেশনাল সার্ভিস মাসুদুল হক চৌধুরী লিটন, ডিরেক্টর-কমিউনিটি সার্ভিস এড. আরমান উদ্দিন স্বপন, ডিরেক্টর- ইন্টারন্যাশনাল সার্ভিস মো: জামিল হানিফ, ডিরেক্টর-ইয়ূথ সার্ভিস মো: আবুল কাশেম, বুলেটিন এডিটর- মো: নাসির উদ্দিন ও মো: সরওয়ারুল আজম, সার্জেন্ট এর্ট আর্মস আবদুল্লাহ আল নোমান, ফয়সাল মাহমুদ ও মো: আবদুল আহাদ, চেয়ারম্যান-ক্লাব এডমিনিস্ট্রাশন মো: তাজউদ্দীন, চেয়ারম্যান-দি রোটারি ফাউন্ডেশন এড. নুরুল আনোয়ার চৌধুরী, চেয়ারম্যান-পাবলিক রিরেশন মো: জসিম উদ্দিন ও চেয়ারম্যান-সার্ভিস প্রজেক্ট মো: মেজবাহ উদ্দিন চৌধুরী, সদস্য রেজাউল করিম সোহেল, জেমস গোমেজ, ডা: মো: মুছা, মো: আবুল হাসান, এড. সুপর্ণা বিশ্বাস, ইঞ্জি: মো: মহসিন ও মোছাম্মৎ শামসুন নাহার বেগম।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.