এলইডি আলোকায়নে ৬৩০কোটি টাকার প্রকল্প চসিকের

0

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম :: সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, নগরীর ৪১টি ওয়ার্ড এলাকার প্রধান সড়ক,অলি-গলিসহ সকল সড়ককে শতভাগ আলোকায়নের আওতায় আনার লক্ষ্যে ৬’শ ৩০ কোটি টাকার একটি প্রকল্প গ্রহণ করা হচ্ছে। ভারত সরকারের অর্থ সহযোগিতায় এই প্রকল্পটি বাস্তবায়িত করা হবে। ইতোমধ্যে প্রকল্পের ডিপিপি পিইসি সভায় অনুমোদন পেয়েছে।

তিনি বলেন, বর্তমানে প্রকল্পটি জাতীয় অর্থনৈতিক পরিষদের সভায় (একনেকে) চূড়ান্ত অনুমোদনের অপেক্ষায় রয়েছে। ইতোপূর্বে এলইডি আলোকায়ন নিশ্চিতকরণের লক্ষে নগরীর এয়ারপোর্ট রোড,কামাল আতাতুর্ক রোড, মেহেদীবাগ রোড, চট্টেশ্বরী রোড, বায়েজিদ বোস্তামি রোড, হাটহাজারী রোড,আগ্রাবাদ বাণিজ্যিক এলাকা,জেল রোডসহ কয়েকটি সড়ক এলাকাকে এলইডি আলোকায়নের আওতায় নিয়ে আসা হয়েছে।

নতুন প্রকল্পটির কাজ শুরু হলে নগরীর অবশিষ্ট এলাকায় এলইডি আলোকায়ন নিশ্চিত করা হবে। এলইডি বাতি বিদ্যুৎ সাশ্রয়ী, বেশি আলো, এ বাতির মেয়াদ দীর্ঘস্থায়ী এবং এর রক্ষণাবেক্ষণ ব্যয় কম। মেয়র আগামী দুই বছরের মধ্যে নগরীর সমস্ত ওয়ার্ড এলাকা এলইডি বাতির আওতায় নিয়ে আসার আশাবাদ ব্যক্ত করেন।

আজ শনিবার দুপুরে ৯ নং উত্তর পাহাড়তলী ওয়ার্ড ফিরোজ শাহ কলোনিস্থ বঙ্গবন্ধু চত্বর প্রাঙ্গনে এলাকাবাসীর সাথে আয়োজিত মত বিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

কাউন্সিলর জহুরুল আলম জসিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় কাউন্সিলর এইচ এম সোহেল, মোরশেদ আকতার চৌধুরী, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আবিদা আজাদ, সাবেক কাউন্সিলর এস এম আলমগীর, উত্তর পাহাড়তলী ওয়ার্ড আওয়ামী লীগ নেতা আলতাফ হোসেন, কাজী আলতাফ প্রমুখ বক্তব্য রাখেন। মঞ্চে কেন্দ্রীয় শ্রমিক লীগ যুগ্ম সম্পাদক আলহাজ¦ সফর আলী, প্যানেল মেয়র নিছার উদ্দিন আহমেদ মঞ্জু, সীতাকুন্ড উপজেলা চেয়ারম্যান আল মামুন, একেএম বেলায়েত হোসেন, মুক্তিযোদ্ধা গাজী সালাউদ্দিনসহ স্থানীয় রাজনৈতিক,সামাজিক,সাংস্কৃতিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মেয়র তার বক্তব্যে আরো বলেন, দায়িত্ব গ্রহণের এই তিন বছর সময়ের মধ্যে নগর উন্নয়নে প্রায় ২ হাজার কোটি টাকার কাজ সম্পন্ন করা হয়েছে। এই ৯ নং উত্তর পাহাড়তলী ওয়ার্ড এলাকায় বিগত তিন বছরে সড়ক,অবকাঠামো উন্নয়ন খাতে প্রায় ৪৯ কোটি টাকার কাজ বাস্তবায়িত হয়েছে। ২০১৫-১৬ অর্থ বছরে প্রায় ৩২ কোটি টাকা, ২০১৬-১৭ অর্থ বছরে ১৫ কোটি ৫৩ লাখ ৮৫ হাজার এবং ১৭-১৮ অর্থ বছরে প্রায় ৭ কোটি ৮১ লক্ষ ২০ হাজার টাকার উন্নয়ন কাজ সম্পন্ন করা হয়েছে। চলতি অর্থ বছরে এই এলাকার উন্নয়নে আরো ১৩ কোটি টাকার প্রকল্প বাস্তবায়নাধীন রয়েছে। তিনি এলাকাবাসীদেরকে চলমান উন্নয়ন কাজ তদারক করার জন্য আন্তরিক ভাবে আহবান জানিয়েছেন। এর পূর্বে ফলক উন্মোচন করে বঙ্গবন্ধু চত্বর উদ্বোধন এবং দেশ ও জাতির কল্যাণ কামনা করে মুনাজাত করেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.