টাইগারদের খেলার মাঠেও ‘We Want Justice’!

0

খেলাধুলা, সিটি নিউজ :: অনেক গুলোর খারাপ খবরের মাঝে এক পশলা বৃষ্টির মতো স্বস্তির খবর হয়ে এলো বাংলাদেশের জয়। বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে ১২ রানে হারিয়েছে বাংলাদেশ। আর এই জয়ে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে এখন ১-১ এ সমতা বিরাজ করছে।

এদিকে, গত এক সপ্তাহ যাবত বাংলাদেশে সড়ক দুর্ঘটনায় দুই শিক্ষার্থীর মৃত্যুতে তোলপাড় চলছে। স্কুল-কলেজের শিক্ষার্থীরা ২৯ জুলাই রাজধানীতে বাসচাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর পর নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন গড়ে তুলেছে। আর সেখানে তারা নয় দফা দাবি তুলেছে। তাদের এই দাবি সমাজের সব শ্রেণির মানুষের কাছে প্রাসঙ্গিক বলে অভিমত দেওয়া হয়েছে।

‘We Want Justice’ এই স্লোগান নিয়ে তারা সারাদেশের রাজপথে আন্দোলন করছে। তাদের একটাই দাবি যে, সরকার যাতে তাদের নিরাপদ সড়ক ব্যবস্থা করে দেয়। তাছাড়া গত কয়েকদিনে রাজপথে লাইসেন্সবিহীন গাড়ি যাচাই করতে নজিরবিহীন ঘটনা যা দেশের ইতিহাসে প্রথম। আর তাদের এমন কাজের প্রশংসা করছেন দেশের মানুষ। প্রশংসা করতে প্রবাসীরাও ভুলে যাননি।

নিরাপদ সড়ক ব্যবস্থা চেয়ে দেশে চলমান আন্দোলনের একটা চিত্র দেখা গেছে ফ্লোরিডায় অনুষ্ঠিত বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে।

‘We Want Justice’ প্লেকার্ড বহন করে এই ম্যাচে নজর কেড়েছেন প্রবাসী বাংলাদেশীরা। প্রাণের বাংলাদেশকে সমর্থন জানিয়ে সুদূর আমেরিকার মাঠেও তারা উপস্থিত হয়েছিলো ‘We Want Justice’ প্লেকার্ড নিয়ে। এটা প্রমান করে যে, শুধু দেশের মানুষই নয়, প্রবাসী বাংলাদেশিরাও নিরাপদ সড়ক ব্যবস্থা চান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.