ঈদের অগ্রিম বাসের টিকিট বিক্রি শুরু

0

সিটিনিউজ ডেস্ক:: পবিত্র ঈদুল আজহা উপলক্ষে রাজধানী থেকে দূরপাল্লার বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। টিকিটের জন্য মঙ্গলবার (৭ আগস্ট) সকাল ৬টা থেকে রাজধানীর বিভিন্ন বাস কাউন্টারগুলোতে যাত্রীরা ভিড় করেছেন। তবে অগ্রিম টিকিট বিক্রির শুরুর দিন গত ৫ আগস্ট হলেও শিক্ষার্থীদের আন্দোলনের কারণে ওইদিন সব পরিবহন টিকিট বিক্রি শুরু করেনি।

সরেজমিনে রাজধানীর গাবতলী, সায়েদাবাদ ও মহাখালী ঘুরে দেখা গেছে, আগাম টিকেট বিক্রির জন্য প্রত্যেকটি পরিবহনের আলাদা কাউন্টার খোলা হয়েছে। বিক্রি শুরু হয়েছে সকাল ৬টা থেকে। মালিক সংগঠনের পক্ষ থেকে বিভিন্ন পরিবহনকে অনুরোধ জানানো হয়েছে, কোনওভাবেই যেন সরকার নির্ধারিত ভাড়ার বাইরে বেশি আদায় করা না হয়। এছাড়া পরিবহন সংশ্লিষ্টরা জানিয়েছেন তাদের হাতে যতক্ষণ পর্যন্ত টিকিট থাকবে ততক্ষণ পর্যন্ত দিবেন।

বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ও সোহাগ পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক ফারুক তালুকদার সোহেল বলেন, ‘অনেক পরিবহন ৫ তারিখ অগ্রিম টিকিট বিক্রি শুরু না করলেও আমরা ওইদিন থেকেই টিকিট বিক্রি করেছি। তবে মঙ্গলবার থেকে পুরোদমে টিকিট বিক্রি শুরু হয়েছে। টিকিট প্রত্যাশীদের ভিড় বেশি। আজ দেওয়া হচ্ছে ১৬ আগস্ট থেকে ২১ আগস্টের টিকিট।’

তিনি জানান, গাবতলি ও সায়েদাবাস বাস টার্মিনাল এবং কল্যাণপুর, আসাদগেট, আরামবাগ ও মৌচাকে অবস্থিত বিভিন্ন আন্তঃজেলা বাসের কাউন্টারে আগাম টিকেট পাওয়া যাবে। কোনোভাবেই ঈদ উপলক্ষে পরিবহনের ভাড়া বাড়বে না বলে তিনি জানান।

জানতে চাইলে হানিফ এন্টারপ্রাইজের গাবতলি কাউন্টারের জেনারেল ম্যানেজার মোশারফ হোসাইন বাংলা ট্রিবিউনকে জানান, ‘আগে আসলে আগে পাবেন এই নীতির উপর ভিত্তি করে টিকিট দেওয়া হচ্ছে। যাত্রীরা লাইনে দাঁড়িয়ে টিকিট নিচ্ছেন।’

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.