শেখ ফজিলাতুন্নেসা মুজিবের জন্মদিনে দুস্থ মহিলাদের শাড়ী বিতরণ

0

সিটি নিউজ,চট্টগ্রাম : ডাঃ নুরুন নাহার স্মৃতি পরিষদ ও চট্টগ্রাম সাহিত্য পাঠচক্রের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য সহধর্মিনী মহিয়সী নারী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবের ৮৮তম জন্মদিন স্মরণে এক স্মরণ আলোচনা ও দুস্থ মহিলাদের মাঝে শাড়ী বিতরণ অনুষ্ঠান বাওয়া স্কুল এন্ড কলেজ মিলনায়তনে বুধবার ৮ আগস্ট সকাল ১১টায় সংগঠনের সভাপতি আওয়ামীলীগনেতা শরফুদ্দীন চৌধুরী রাজুর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাগমনিরাম ওয়ার্ড কাউন্সিলর ও চউক মেম্বার মোঃ গিয়াস উদ্দীন। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাওয়া স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আনোয়ারা বেগম। চট্টগ্রাম সাহিত্য পাঠচক্রেরে সাধারণ সম্পাদক আসিফ ইকবালের পরিচালনায় এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি এম,আর,আজিম,সাবেক সাধারণ সম্পাদক মোঃ সালাউদ্দীন, জহুর আহমদ চৌধুরীর দৌহিত্র ইয়ামিন আনাম, মোরাপত্র লেখক সমাজের সভাপতি কবি সজল দাশ প্রমুখ।

সভায় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব একজন আদর্শিক ও মহিয়সী নারী। জাতির জনক বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবনের প্রতিটি কাজে যিনি ছায়ার মত থেকে উৎসাহ আর প্রেরণা যোগাতেন তিনি হচ্ছেন বঙ্গমাতা ফজিলাতুন্নেসা মুজিব। একজন ত্যাগী ও আলোকিত নারী হিসেবে তিনি নিরবে নিভৃতে দেশের মানুষের উন্নয়নে অবদান রেখে গেছেন। বঙ্গবন্ধুর একজন যোগ্য সহধর্মিনী হিসেবে তিনি সবসময় বিশেষ করে বঙ্গবন্ধু যখন কারাগারে তখন ফজিলাতুন্নেসা মুজিব অত্যন্ত ধৈর্যের সাথে পরিবার ও আওয়ামী পরিবারকে সামলে রাখতেন।

তিনি আজকের আয়োজনে দুঃস্থ মহিলাদের মাঝে শাড়ী বিতরণ একটি মহতি উদ্যোগ বলে অভিহিত করেন। সভায় প্রধান বক্তা তার বক্তব্যে বলেন বেগম ফজিলাতুন্নেসা মুজিব আমাদের নারী সমাজের ইতিহাসে এক আদর্শিক মহিলার নাম। বঙ্গবন্ধু যখন ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ দেওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন তখন বেগম মুজিব বঙ্গবন্ধুকে বলেছিলেন তুমি তোমার মত করে নিজের বুদ্ধি দিয়ে তোমার মনের কথা জনগণের সামনে তুলে ধরবা।

এভাবে বেগম মুজিব জাতির জনকের প্রতিটিকর্মে দেশপ্রেমের আদর্শে উজ্জীবিত হয়ে বঙ্গবন্ধুকে সাহস ও প্রেরণা যোগাত। তিনি বর্তমান প্রজন্মের ছাত্রীদেরকে বঙ্গমাতার জীবন থেকে শিক্ষা গ্রহণ করার আহ্বান জানান। সভা শেষে ২০ জন দুঃস্থ মহিলাদের মাঝে শাড়ী বিতরণ করেন অতিথিবৃন্দ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.