বসুন্ধরা আবাসিক এলাকায় বিশেষ অভিযান

0

সিটিনিউজ ডেস্ক:: রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

বুধবার (৮ আগস্ট) রাত ৮টায় অভিযান শুরু হয়। শেষ হয় রাত পৌনে ২টায়। ভাটারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম কামরুজ্জামান  বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘বুধবার রাত ৮টা থেকে আমরা বসুন্ধরা আবাসিক এলাকায় অভিযান শুরু করি। তবে কাউকে আটক বা গ্রেফতার করা হয়নি।’

অভিযানের সময় বসুন্ধরার পুরো এলাকায় বিভিন্ন মোড়ে পুলিশ সদস্যরা অবস্থান করে। প্রতিটি বাড়িতে গিয়ে গিয়ে পুলিশ তল্লাশি করে। গোযেন্দা তথ্যের ভিত্তিতে মাদক ও সন্ত্রাসীদের গ্রেফতারে অভিযান পরিচালনা করা হয়।

ডিএমপির বাড্ডা জোনের সহকারী কমিশনার (এসি) আশরাফুল করীম  বলেন, ‘আমাদের নিয়মিত অভিযানের অংশ হিসেবে আজ বসুন্ধরা আবাসিক এলাকা ও এর পাশের এলাকায় অভিযান পরিচালনা করা হয়। তবে  কোনও আটক বা গ্রেফতার নেই।’

পুলিশ সূত্রে জানা গেছে, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের নামে গত সোমবার পুলিশের ওপর সন্ত্রাসী হামলা, চলমান মাদকবিরোধী অভিযান ও সন্ত্রাসীসহ সব ধরনের অপরাধীদের গ্রেফতারের জন্য বিশেষ অভিযান চালানো হচ্ছে। এছাড়া শিক্ষার্থীদের আন্দোলনে দুর্বৃত্তরা মিলে পুলিশের ওপর হামলা চালায়। তাদের কেউ কেউ এখানে রয়েছে, এমন তথ্যের ভিত্তিতে তাদের গ্রেফতারে অভিযান চালানো হয়।

এর আগে গত সোমবার (৬ আগস্ট) নিরাপদ সড়কের দাবিতে বসুন্ধরা এলাকায় বেসরকারি নর্থ সাউথ ও ইনডিপেনডেন্ট বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা রাস্তায় নেমে বিক্ষোভ করে। এরপর দুপুর ১২টা থেকে দফায় দফায় পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইট পাটকেল ছোড়াছুড়ি চলে। এই ঘটনায় বিক্ষুব্ধ শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট ছোড়ে। সন্ধ্যা ছয়টার পর বসুন্ধরা এলাকায় পরিস্থিতি স্বাভাবিক হয়। এই ঘটনায় তিন জন পুলিশ গুরুতর আহত হন এবং ঘটনাস্থল থেকে অন্তত ২৫ জন শিক্ষার্থীকে আটক করা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.