দেশ ও দলের স্বার্থে আওয়ামী লীগ ঘুরে দাঁড়াতে জানে- স্বরাষ্ট্রমন্ত্রী

0

নিজস্ব প্রতিবেদক,চট্টগ্রাম : গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করার পর দেশকে উল্টোপথে নিয়ে যাওয়া হয়। বিভ্রান্তি ষড়যন্ত্র মোকাবেলা করে দেশ ও দলের স্বার্থে আওয়ামী লীগ ঘুরে দাঁড়াতে জানে একথা প্রমান হয়েছে। বাংলাদেশ বিদ্যুৎ ঘাটতির দেশ, দূর্নীতিতে পাঁচবার চ্যাম্পিয়ন হবার দেশ, খাদ্য ঘাটতির দেশ, মঙ্গার দেশ, সন্ত্রাসের দেশ ও জঙ্গীর দেশের বদনাম ঘুচিয়ে জননেত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আজকের বাংলাদেশকে আরো অগ্রগতির দিকে নিয়ে যেতে ঐক্যবদ্ধ হয়ে শেখ হাসিনাকে আবারো প্রধানমন্ত্রী পদে আসীন করতে হবে। এটাই শোক দিবসের প্রত্যয়।

তিনি আজ রবিবার ১২ আগস্ট চট্টগ্রামের জি ই সি কনভেনশন সেন্টারে শোকের মাস আগস্ট জুড়ে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের উদ্যোগে গৃহীত কর্মসূচীর অংশ হিসাবে শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য এসব বলেন।

তিনি আরো বলেন জঙ্গীদের লাশ ঘৃণাভরে প্রত্যাখান করার মতো মানসিকতা তার স্বজনরা দেখিয়েছে, প্রেট্টোল বোমা আর অগ্নিসন্ত্রাসের মোকাবেলা করা হয়েছে এদেশের মানুষ শেখ হাসিনার শাষনে উপকৃত হচ্ছে কোন ষড়যন্ত্র করে কোন প্রকার সুবিধা আদায় করার আর সুযোগ নেই।

ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এম.পি বলেছেন, বঙ্গবন্ধুর খুনী ও তাদের দোসর মদতদাতারা কখনো চিন্তা করেনি আওয়ামী লীগ একদিন ক্ষমতায় যাবে, বঙ্গবন্ধু কন্যা একদিন প্রধানমন্ত্রী হবেন। তারা এখনো মরীয়া, জননেত্রী শেখ হাসিনাকে ওরা একাধিকবার হত্যা করার ষড়যন্ত্র করে ব্যার্থ হয়েছে। এখন তারা কখনো কোটা বিরোধী, কখনো কোমলমতি শিক্ষার্থীর উপর ভর করে ষড়যন্ত্র করছে।

চট্টগ্রাম দক্ষিণ জেলা সভায় মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

চট্টগ্রাম সিটি কর্পোরেশন মাননীয় মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, সুদীর্ঘকাল ধরে পরাধীন বাঙালিকে বঙ্গবন্ধু এক করেছেন। ভৌগলিক স্বাধীনতা এনে দিয়েছেন। অর্থনৈতিক মুক্তি দানের পদক্ষেপ গ্রহনের প্রাক্কালে বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করা হয়। একটা দেশের সোনালী সম্ভাবনাকে নষ্যাৎ করার জন্য এই হত্যাকন্ডকে জাতি মেনে নিতে পারেনি। সামনে আমাদের অগ্নি পরীক্ষা এই পরীক্ষায় উর্ত্তীর্ণ হবার শপথ নিতে হবে।

বাংলাদেশ আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন বলেন, অনেক ষড়যন্ত্র করা হয়েছে ভূয়া তথ্য নিয়ে বিশ্বব্যাংক আমাদের অসহযোগিতা করে পদ্মা সেতু প্রকল্পে বাঁধা দিতে চেয়েছিল মাননীয় প্রধানমন্ত্রীর সাহসী নেতৃত্ব দিয়ে দেখিয়েছেন কি ভাবে অসম্ভবকে সম্ভব করা যায়। সামনে নির্বাচন ঐক্যবদ্ধভাবে জনগণকে সাথে নিয়ে আবার শেখ হাসিনাকে বিজয়ী করতে হবে, কারণ শেখ হাসিনার বিকল্প নেই।

সভাপতির বক্তব্যে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমদ বলেন বঙ্গবন্ধুকে হারিয়েছি, জাতীয় চার নেতাকে হারিয়েছি এই নৃশংস হত্যাকান্ডের প্রতিশোধ নিতে গিয়ে চট্টলার বীর সন্তান মৌলভী সৈয়দ জীবন দিয়েছে। এসব হত্যাকান্ড ঘটিয়ে শুধু আওয়ামী লীগের নয় দেশ ও জাতির অপূরণীয় ক্ষতি করেছে। এই ক্ষতি পুষিয়ে নেওয়া যেমন যাবেনা তেমন এই কলঙ্ক মুছে ফেলা যাবেনা। এই আত্মস্বীকৃত খুনীরা ইতিহাসের কাছে ক্ষমা পায়নি জাতির কাছে ধীকৃত হয়ে থাকবে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এম.পি, চট্টগ্রাম সিটি কর্পোরেশন মেয়র ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন, বাংলাদেশ আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, নজরুল ইসলাম চৌধুরী এম.পি, ইউরোপীয় আওয়ামী লীগ সভাপতি এম এ গনি।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মফিজুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, আওয়ামী লীগ জাতীয় কমিটির সদস্য এড: জসিম উদ্দিন আহমদ খান, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী, সহ-সভাপতি আবুল কালাম চৌধুরী, সহ-সভাপতি মোহাম্মদ ইদ্রিস, সহ-সভাপতি এড: এ কে এম সিরাজুল ইসলাম চৌধুরী, সহ-সভাপতি আবু সাঈদ চৌধরী, সাবেক এম.পি চেমন আরা তৈয়ব, যুগ্ম সাধারণ সম্পাদক শাহাজাদা মহিউদ্দিন, আইন সম্পাদক এড: মির্জা কছির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক এড: জহির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক প্রদীপ দাশ, শ্রম সম্পাদক খোরশেদ আলম, দপ্তর সম্পাদক আলহাজ্ব আবু জাফর, কোষাধ্যক্ষ মুজিবুর রহমান সিআইপি, প্রচার সম্পাদক নুরুল আবছার চৌধুরী, কৃষি সম্পাদক এড: আবদুর রশিদ, শিক্ষা সম্পাদক বোরহান উদ্দিন এমরান, বন বিষয়ক সম্পাদক এড: মুজিবুল হক, তথ্য সম্পাদক আবদুল কাদের সুজন, স্বাস্থ্য সম্পাদক ডা. তিমির বরণ চৌধুরী, ত্রাণ সম্পাদক শাহনেওয়াজ হায়দার শাহীন, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান ফারুক চৌধুরী, উপ-দপ্তর সম্পাদক বিজয় কুমার বড়ুয়া, উপ প্রচার সম্পাদক মৌলভী নুরুল আবছার, সাতকানিয়া আওয়ামী লীগ সভাপতি আবদুল মোতালেব সিআইপি, দক্ষিণ জেলা সদস্য নুরুল কাইয়ুম খান, নুরুল আলম, দেবব্রত দাশ, সৈয়দুল মোস্তফা চৌধুরী রাজু, চেয়ারম্যান নাছির আহমদ, ছিদ্দিক আহমদ বি.কম, মোস্তাক আহমদ আঙ্গুর, চেয়ারম্যান ওমর ফারুক, শাহিদা আক্তার জাহান, মাহবুবুর রহমান সিবলী, এ কে আজাদ, পটিয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি আ ক ম সামশুজ্জামান চৌধুরী, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র অধ্যাপক হারুনুর রশিদ, বোয়ালখালী আওয়ামী লীগ সভাপতি নুরুল আমিন চৌধুরী, সাধারণ সম্পাদক এস এম জহিরুল আলম জাহাঙ্গীর, আনোয়ারা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক আবদুল মান্নান, সাধারণ সম্পাদক এম এ মালেক, চন্দনাইশ উপজেলা আওয়ামী লীগ সভাপতি জাহিদুল ইসলাম জাহাঙ্গীর, সাধারণ সম্পাদক আবু আহমদ জুনু, কর্নফুলী আওয়ামী লীগ সভাপতি সৈয়দ জামাল আহমদ, সাধারণ সম্পাদক হায়দার আলী রনি, বাঁশখালী আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল গফুর, সাতকানিয়া সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন চৌধুরী, বেলজিয়াম আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জাগির চৌধুরী, চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শামীমা হারুন লুবনা, চট্টগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ও পৌর মেয়র মোহাম্মদ জোবায়ের, সাধারণ সম্পাদক চৌধুরী মো: গালিব, বোয়ালখালী পৌরসভা আওয়ামী লীগ আহবায়ক জহুরুল ইসলাম জহুর, দক্ষিণ জেলা শ্রমিক লীগ সাধারণ সম্পাদক ইঞ্জি: ইসলাম আহমদ, চট্টগ্রাম দক্ষিণ জেলা কৃষকলীগ সভাপতি আতিকুর রহমান চৌধুরী, কেন্দ্রীয় যুবলীগ সদস্য জাহেদুর রহমান সোহেল, দক্ষিণ জেলা যুব মহিলা লীগ যুগ্ম আহবায়ক এড: কামেলা খানম রূপা, চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগ সভাপতি এস এম বোরহান উদ্দিন, কেন্দ্রীয় ছাত্রলীগ সহ সম্পাদক রাশেদুল আরেফিন জিসান, দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক মো: আবু তাহের প্রমুখ।

এদিকে ২য় পর্বে ৪ হাজারের অধিক উপস্থিত সকলের জন্য মেজবানের মধ্য দিয়ে আয়োজনের সফল সমাপ্তি হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.