বঙ্গবন্ধুকে যথাযোগ্য মর্যাদায় শ্রদ্ধা করা সকলের উচিত: মেয়র

0

নিজস্ব প্রতিবেদক :: সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, বিশ্বে বাঙালি জাতিসত্ত্বার পরিচয়ের ধারক মানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাই আমাদের সকল উচিত দল,মত নির্বিশেষে বঙ্গবন্ধুকে যথাযোগ্য মর্যাদার সাথে শ্রদ্ধা করা। বঙ্গবন্ধু তার জীবনের ১৪টি মূল্যবান বছর কাটিয়েছেন পাকিস্তানের কারাগারে। একটি জাতির অধিকার,সার্বভৌমত্ব আদায়ের জন্য একজন নেতার এই রকম ত্যাগ বিশ্বে বিরল।

তিনি আজ সকালে চসিক কে বি আবদুচ ছাত্তার মিলনায়তনে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধুর ৪৩তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় একথা বলেন।

চসিক প্রধান নির্বাহি কর্মকর্তা মো. সামসুদ্দোহার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী,চসিক সচিব আবুল হোসেন,ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস প্রমুখ বক্তব্য রাখেন।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কাউন্সিলর এইচ এম সোহেল,আবদুল কাদের,এরশাদ উল্লাহ,হাসান মুরাদ বিপ্লব,নাজমুল হক ডিউক,সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আবিদা আজাদ,চসিক প্রধান প্রকৌশলী লে.কর্নেল মহিউদ্দিন আহমেদ,অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম,প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা.সেলিম আকতার চৌধুরী,প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তা মো. সাইফুদ্দিন,তত্ত্বাবধায়ক প্রকৌশলী ও কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

সিটি মেয়র বক্তব্যে আরো বলেন, ৭ই মার্চ বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণটি ছিল বাঙালি জাতির মুক্তি সংগ্রামের একটি পরিপূর্ণ ভাষণ। এ ভাষণে বাঙালির রাজনৈতিক,অর্থনৈতিক,সামাজিক আন্দোলন এবং অধিকার আদায়ের নির্দেশনা ছিল। এছাড়া তিনি ৭ই মার্চের পরবর্তী সময়ে নেতৃবৃন্দকে বাঙালি জাতির স্বাধীনতা সংগ্রামের করণীয় সম্পর্কে নির্দেশনা দিয়ে গেছেন। 

১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে চট্টগ্রাম সিটি কর্পোরেশন খতমে কোরাণ,মিলাদ মাহফিলের আয়োজন করে। পরে ১৫ আগস্ট কালোরাতে শাহাদাত বরণকারী বঙ্গবন্ধু ও তার পরিবারপরিজনদের রুহের মাগফেরাত কামনা এবং দেশ ও জাতির শান্তি কামনায় বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.