বঙ্গবন্ধু মানেই স্বাধীন বাংলাদেশ

0

সিটি নিউজ,চট্টগ্রাম :  উত্তর কাট্টলী আলহাজ্ব মোস্তফা-হাকিম বিশ্ববিদ্যালয় কলেজের উদ্যোগে আজ মঙ্গলবার কলেজ চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোায়া মাহফিলের আয়োজন করা হয়। কলেজের প্রতিষ্ঠাতা ও সাবেক সিটি মেয়র এম মনজুর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম-৪ সীতাকু- আসনের সংসদ সদস্য আলহাজ্ব দিদারুল আলম এমপি।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম হয়েছিল বলেই আমরা পেয়েছিলাম একটি স্বাধীন দেশ। পৃথিবীর মাানচিত্রে স্থান পেয়েছিল বাংলাদেশ নামক একটি দেশের। এদেশের মাটি ও মানুষের জন্য কাজ করেছেন তিনি আজীবন। জীবনে ১৭বার কারবন্ধি হয়েছিলেন বঙ্গবন্ধু। বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। অথচ স্বাধীনতার মাত্র সাড়ে তিন বছর পর কিছু বিপথগামী ১৯৭৫ সালের ১৫ আগস্ট স্বপরিবারে হত্যা করল এই মহান নায়ককে।’

অধ্যাপক কাজী মাহবুবুর রহমান ও লায়লা নাজনীন রবের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, আকবর শাহ থানা আওয়ামীলীগের সভাপতি সুলতান আহাম্মদ, সহ সভাপতি লোকমান আলম, সাধারণ সম্পাদক কাজী আলতাফ হোসেন, শ্রমিক লীগ নেতা মুহাম্মদ শফি বাঙালি, সীতাকু- উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ ইসহাক, ৯ নং ভাটিয়ারি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ নাজিম উদ্দিন, ৯নং উত্তর পাহাড়তলী ওয়ার্ড’র সাবেক কাউন্সিলর মো. আলমগীর, মোস্তফা-হাকিম ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আলমগীর, উপাধ্যক্ষ বাদশা আলম, অধ্যাপক কাজী মাহফুজুল হক চৌধুরী, মোহাম্মদ আবু ছগির, ফারহানা আক্তার, শামীমা আক্তার, ফাতিমা জামান, লুৎফুন্নেছা, রিয়া শারমিন, মনোয়ারা আহমেদ প্রমুখ।

সমাপনী বক্তব্যে মনজুর আলম বলেন, শোকের মাসে পুরো মাস জুড়ে জাতির জনক ও বঙ্গমাতাকে স্মরণ করতে আমরা নানা আয়োজন করে থাকি।

এরিধারাবাহিকতায় রয়েছে কুরআন খতম, আলোচনা সভা, গরীব ও দুস্থদের মাঝে খাবার বিতরণ, ফ্রি খতনা ক্যাম্প ও গত ১৩ আগস্ট রাতে কলেজ চত্বরে ছিল গরীব ও দুস্থদের জন্য জমকালো বিয়ের আয়োজন। বর-কণের উভয় পক্ষের আত্মীয়-স্বজনসহ হাজার মেহমানের আপ্যায়নের ব্যবস্থাসহ বিয়ের নানা সামগ্রী আয়োজনের মধ্য দিয়ে আয়োজন করা হয় বিয়ে অনুষ্ঠানের।’ এমন নানা আয়োজন দেখে অভিভূত হয়েছেন বর-কণেরাও।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.