টুঙ্গিপাড়ায় জাতীয় শোক দিবসে চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবান

0

সিটি নিউজ,চট্টগ্রাম :  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসে বুধবার (১৫ আগস্ট) গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবান অনুষ্ঠিত হবে। প্রয়াত আওয়ামী লীগ নেতা ও চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর পক্ষ থেকে প্রতিবারের মতো এবারও এবারও চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবান অনুষ্ঠিত হবে।

জানা যায়, এবার টুঙ্গিপাড়ার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয় ও কলেজ মাঠে ৩০ হাজার মুসলিম ও বালাগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে ১০ হাজার সনাতন ধর্মাবলম্বীদের জন্য মেজবানের ব্যবস্থা করা হয়েছে।

এ লক্ষে টুঙ্গিপাড়ায় মেজবানের অগ্রবর্তী দল পৌঁছে গেছেন। ইতিমধ্যে ৩৫টি গরু ও ৩ হাজার মুরগি কেনা হয়েছে।

টুঙ্গিপাড়ায় অবস্থানরত অগ্রবর্তী দলের সমন্বয়কারী ও সাবেক সিটি মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর একান্ত সচিব মুহাম্মদ ওসমান গণি জানিয়েছেন, ‘প্রয়াত চট্টলবীর এবিএম মহিউদ্দিন চৌধুরীর কনিষ্ঠপুত্র বোরহানুল হাসান চৌধুরী সালেহীন মেজবান আয়োজনের তত্ত্বাবধান করছেন। সাথে রয়েছেন বাবুর্চি মোহাম্মদ হোসেন। ইতিমধ্যে মেজবান আয়োজনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলেও জানান তিনি।

এদিকে মঙ্গলবার (১৪ আগস্ট) বেলা ২টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদনের জন্য জমিয়াতুল ফালাহ ময়দান থেকে নগর আওয়ামী লীগের ও যুবলীগ নেতা ফরিদ মাহমুদের নেতৃত্বে একটি বহর টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে রওনা করেন ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.