হোটেল থেকে ‍যুবকের গলাকাটা লাশ উদ্ধার

0

নিজস্ব প্রতিবেদক:: কঠিন প্রতিশোধ’ নিতেই চীন থেকে দেশে ফিরেছিলেন শিক্ষানবীশ চিকিৎসক রোকসানা আক্তার পপি। একসময় যার প্রতি ছিল দুর্নিবার আকর্ষণ, সেই মাইনুদ্দিন ওরফে শাহরিয়ার শুভকে জবাই করে ধড় থেকে মাথা পৃথক করে ফেলতে এতটুকু কাঁপেনি হাত। ধরা পড়ার পর স্বীকারোক্তিমূলক জবানবন্দিতেও পপি অকপটে স্বীকার করেন, একসময় যাকে মন–প্রাণ দিয়ে ভালোবেসেছিলেন, মনোমালিন্যের কারণে যাকে উভয়ের সম্মতিতে ডিভোর্স দিয়েছিলেন, তাকেই খুন করেছেন আক্রোশের বশবর্তী হয়ে।

কারণ, সম্পর্ক পুনঃস্থাপনের লক্ষ্যে বা অন্য কোনো অসৎ উদ্দেশ্যে শুভ পপির ব্যক্তিগত ঘনিষ্ঠ মুহূর্তের কিছু ছবি অনলাইনে ছেড়ে দিয়ে তাকে হুমকি দিয়েছিল। শুধু তাই নয়, পপির সাথে সম্প্রতি বন্ধুত্ব স্থাপনকারী অন্য একটি ছেলের সম্পর্কে জেনে তাকে হুমকি দিয়েছিল শুভ।

নগরীর খুলশী থানার ফয়’স লেক এলাকার একটি হোটেল থেকে গতকাল শুক্রবার ভোরে ব্যবসায়ী মাইনুদ্দিনের (৩০) গলাকাটা লাশ উদ্ধার করে পুলিশ। তার বাড়ি ফেনী জেলার ছাগলনাইয়া এলাকায়।

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাসির উদ্দিন বলেন, কেন খুন করা হয়েছে, সেটা পরের ভাবনা। কিন্তু আইন কেউ নিজের হাতে তুলে নিতে পারে না। অভ্যন্তরীণ বিষয়ে মনোমালিন্যের জেরে কোনো ক্রোধ কিংবা প্রতিশোধ স্পৃহা থেকে হত্যা করা হয়েছে। এটা আমরা জিজ্ঞাসাবাদ করে নিশ্চিত হয়েছি। জানতে পেরেছি, তাদের মধ্যে ডিভোর্স হয়েছে। ডিভোর্সের পর সাবেক স্ত্রীকে নিয়ে শুভ কেন হোটেলে উঠলেন, সেটা আমরা খতিয়ে দেখছি। আপাতত মেয়ে একা খুন করেছে বলে স্বীকার করলেও তার সাথে আর কেউ ছিল কি না তা তদন্ত করে দেখছি।

ওসি বলেন, এ ঘটনায় নিহত শুভর ভাই মো. জাফর বাদী হয়ে পপিকে আসামি করে একটি মামলা (নং ১৯) করেছেন। শাহরিয়ার শুভর লাশ উদ্ধার করে গতকাল শুক্রবার সকালে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

জানা গেছে, রোকসানা আক্তার পপি নগরীর আল ফালাহ গলির বাসিন্দা। বাড়ি মীরসরাই উপজেলার বারৈয়ারহাট মেহেদী নগর গ্রামে। তার বাবা আবু আহম্মদ প্রবাসী। চীনের একটি বেসরকারি মেডিকেল কলেজে ইন্টার্নশিপ করছেন পপি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে রোকসানা নিজেকে শুভর প্রাক্তন স্ত্রী দাবি করেছেন। শুভ ফেনী জেলার ছাগলনাইয়া উপজেলায় শুভপুর ইউনিয়নের ১ নং ওয়ার্ডের সিরাজুল ইসলামের ছেলে। তিনি ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত ছিলেন। বুধবার রাতে তারা দুজন লেকসিটি হোটেলে উঠেন।

নিহতের বড় ভাই মো. আবু জাফর বলেন, পরিকল্পিতভাবে আমার ভাইকে গলা কেটে হত্যা করা হয়েছে। শরীর থেকে মাথা পুরোপুরি বিচ্ছিন্ন করে ফেলেছে পাষণ্ডরা। তিনি বলেন, আমরা জানতে পেরেছি, ডা. রোকসানা আক্তার নামের এক মেয়ের সাথে আমার ভাইয়ের সম্পর্ক ছিল। সে চীন থেকে দেশে এসেছে এবং শুভ ঢাকা বিমানবন্দরে তাকে রিসিভ করে চট্টগ্রামে নিয়ে আসে। আমাদের ধারণা, ডা.রোকসানা আক্তার পরিকল্পিভাবে তার সহযোগীদের নিয়ে আমার ভাইকে খুন করেছে।

পপি স্বীকার করেন, শাহরিয়ার শুভর সাথে তার সম্পর্কটা ভালো যাচ্ছিল না। ফেসবুকে তার ব্যক্তিগত ছবি ছড়িয়ে দিয়েছে শুভ। ফলে ক্ষিপ্ত হয়ে সে এই হত্যাকাণ্ড ঘটিয়েছে।

এদিকে শাহরিয়ার শুভর খুনের খবর শুনে থানায় আসা স্বজনদের সাথে কথা বলে জানা গেছে, রোকসানা আক্তার পপি ও শাহরিয়ার শুভর মধ্যে দীর্ঘদিন প্রেমের সম্পর্ক ছিল। ৩/৪ বছর আগে তারা গোপনে বিয়েও করেছেন। পরে তাদের ডিভোর্স হয়। এরপর ডা.রোকসানা আক্তার পপি পড়ালেখার জন্য চীন চলে যান। চীনে থাকাকালীন মীরসরাই এলাকার অপর এক যুবকের সাথে সম্পর্কে জড়িয়ে পড়েন। আর এই খবরটি পান শুভ। তখন থেকেই শুরু হয় মতবিরোধ।

শুভর স্বজনরা আরো জানান, গত ২/৩ দিন আগে পপির কথিত ওই প্রেমিককে খুঁজতে চট্টগ্রামের একটি কোচিং সেন্টারে যান শুভ। সেখানে গিয়ে পপির সেই প্রেমিককে হুমকি–ধমকি দেওয়ার পরপরই পপি চীন থেকে দেশে আসেন।

মঙ্গলবার দুপুরে পপি ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছলে শাহরিয়ার তার এক বন্ধুকে নিয়ে কারে ঢাকায় যায়। তখন পপি কারে না এসে এবং শুভর বন্ধুর সাথে দেখা করতে অপারগতা প্রকাশ করেন। শুভকে নিয়ে আলাদাভাবে বুধবার বাসে করে চট্টগ্রাম আসে। সরাসরি তারা ফয়’স লেকের লেকসিটির লেকভিউ হোটেলে ওঠে। সেই হোটেলেই শুভর গলা কাটা লাশ উদ্ধার করে পুলিশ।

খুলশী থানার ওসি বলেন, লেক ভিউ হোটেল কর্তৃপক্ষের কাছ থেকে খবর পেয়ে ২০৩ নম্বর কক্ষ থেকে মাইনুদ্দিন নামে এক যুবকের গলাকাটা লাশ উদ্ধার করা হয়েছে। তার মরদেহের মাথা শরীর থেকে পুরোপুরি বিচ্ছিন্ন ছিল। পরিবার ও হোটেল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে নিশ্চিত হয়েছি, গত ১৫ আগস্ট রাতে স্ত্রী রোকসানা আক্তার পপিকে নিয়ে শুভ ফয়’স লেক রোডের লেকসিটি নামের তিন তলা একটি আবাসিক হোটেলে উঠেন। ১৬ আগস্ট রাতে হোটেল কর্তৃপক্ষ হোটেলের দ্বিতীয় তলার ২০৩ নং রুমে কেউ আছে কি না তা যাচাই করতে গিয়ে শুভর গলাকাটা লাশ দেখতে পায়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.