বেকারমুক্ত জাতি গঠনে অবদান রাখছে এস আলম গ্রুপ

0

নিজস্ব প্রতিবেদক, সিটি নিউজ :: বাংলাদেশের স্বনামধন্য শিল্প প্রতিষ্ঠান এস আলমে গ্রুপের কর্ণধার সাইফুল আলম মাসুদের ব্যবসায়ি দক্ষতার কারণে দেশের অর্থনৈতিক সমৃদ্ধি বাড়ার পাশাপাশি কর্ম সংস্থান ও বেড়েছে। চট্টগ্রামের বেকার যুবকদেও কর্মসংস্থান করে দিচ্ছে এস আলম গ্রুপ। বর্তমান সরকারের প্রধানমন্ত্রীর শেখহাসিনা অঙ্গিকার ছিল দেশের বেকারত্ব দূরীকরণের। প্রধানমন্ত্রীর অঙ্গিকারকে বাস্তবে রুপান্তরিক করতে এগিয়ে এসেছে চট্টগ্রামের ব্যাসায়িক প্রতিষ্ঠানের কর্ণধার সাইফুল আলম মাসুদ।

তিনি দক্ষিণ চট্টগ্রামের প্রতি পরিবারের শিক্ষিত ছেলে মেয়েদের যোগ্যতা অনুসারে তার প্রতিষ্ঠানে চাকুরি দিয়ে কর্মসংস্থান সুযোগ সৃষ্টি করে দিচ্ছে। চট্টগ্রামের সাধারণ মানুষ যে যখন যে কোনো সাহায্যে জন্য গেলে তাঁর কাছ থেকে খালি হাতে ফিরেছে এমন কোনো নজির নেই, এলাকার গরীবদের বাড়িঘর নির্মাণ করে দেওয়া থেকে শুরু করে চালডাল প্রতিদিনের চালডাল থেকে শুরু করে নিত্যপ্রয়োজনীয় বাজারের জন্য মাসিক টাকা দিচ্ছে কয়েক হাজার পরিবারকে।

তিনি শিক্ষিত জাতি গঠনে লক্ষে নির্মাণ করেছেন একাধিক স্কুল-কলেজ-মাদ্রাসা ও এতিমখানা। তিনি অসহায় গরীবদের চিকিসা সহায়তা থেকে শুরু করে চট্টগ্রামে সাংবাদিকদের কল্যাণে চট্টগ্রাম প্রেস ক্লাবে সাহায্য প্রদান করেছেন কয়েক কোটি টাকা। সাংবাদিকদের কর্মসংস্থানের লক্ষে তিনি গড়ে তুলেছে কয়েকটি মিডিয়া প্রতিষ্ঠান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.