নিউইয়র্কে প্রধানমন্ত্রীর নাগরিক সংবর্ধনা ২৩ সেপ্টেম্বর

0

সিটি নিউজ ডেস্ক :: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিউইয়র্কে নাগরিক সংবর্ধনা প্রদান করা হবে আগামী ২৩ সেপ্টেম্বর। ওইদিন বিকেল ৫টায় নিউইয়র্ক সিটির ম্যানহাটনে হিল্টন হোটেলে এই সংবর্ধনা অনুষ্ঠিত হবে।

এ উপলক্ষে ব্যাপক প্রস্তুতি শুরু করেছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ এবং তার অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো। আগামী ২৩ সেপ্টেম্বর সকালে দেশটির জেএফকে এয়ারপোর্টে অবতরণ করবেন প্রধানমন্ত্রী।

জাতিসংঘের ৭৩তম সাধারণ অধিবেশনের শীর্ষ সম্মেলনে বাংলাদেশ প্রতিনিধি দলের নেতা হিসেবে টানা ১০ম এবং আগের পাঁচবারসহ মোট ১৫তম বার আসছেন শেখ হাসিনা। প্রতিবারই তাকে নিউইয়র্কে ব্যাপক উদ্যোগে সংবর্ধনা প্রদান করা হলেও এবার প্রস্তুতি চলছে ভিন্ন আমেজে। কারণ নিউইয়র্ক থেকে দেশে ফিরেই জাতীয় নির্বাচনের মাঠে নামবেন শেখ হাসিনা।

জাতিসংঘে বাংলাদেশ মিশনের কর্মকর্তারা জানিয়েছেন, ৩০ সেপ্টেম্বর পর্যন্ত নানা কর্মসূচিতে ব্যস্ত সময় কাটাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শীর্ষ সম্মেলনে অংশগ্রহণকারী বিশ্ব নেতাদের অনেকেই বৈঠকে মিলিত হবেন তার সঙ্গে। প্রতিটি বৈঠকেই রোহিঙ্গা ইস্যু প্রাধান্য পাবে।

এ ছাড়া সন্ত্রাস দমনে জিরো টলারেন্স এবং সীমিত সম্পদ নিয়েই টেকসই উন্নয়ন লক্ষ্য অর্জনে সমগ্র জনগোষ্ঠীকে ঐক্যবদ্ধ করার জন্যে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে বিভিন্ন ফোরামে বিশেষ সম্মান জানানো হতে পারে বলেও জানিয়েছে জাতিসংঘ মহাসচিবের সচিবালয়।

জানা গেছে, বরাবরের মতো এবারও নিউইয়র্কে সাংবাদিকদের সঙ্গে মিলিত হবেন শেখ হাসিনা। আন্তর্জাতিক কয়েকটি সংবাদসংস্থাকে সাক্ষাৎকারও দেবেন তিনি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.