আনোয়ারায় দেড় লাখ ইয়াবা উদ্ধার, গ্রেফতার ১

0

চট্টগ্রাম অফিস  :     চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় অভিযান চালিয়ে দেড় লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব। এসময় ইয়াবা ব্যবসায়ী আমির হোসেনকে (৩৫) গ্রেফতার করা হয়।

শনিবার গভীর রাতে উপজেলার বৈরাগ ইউনিয়নের মোহাম্মদ উল্লাহ পাড়া গ্রামে অভিযান চালিয়ে ইয়াবার এই বিশাল চালান উদ্ধার করা হয়। এ ঘটনায় আনোয়ারা থানায় মাদক আইনে মামলা দায়ের করা হয়েছে।

এর মধ্যে এক লাখ ২০ হাজার পিস ইয়াবা মাটির নীচ থেকে এবং ৩০ হাজার পিস ইয়াবা আমির হোসেনের হাত ব্যাগ থেকে উদ্ধার করা হয়। এসব ইয়াবার আনুমানিক মূল্য ৬ কোটি টাকা বলে পুলিশ জানিয়েছে। গ্রেফতার আমির হোসেন এর আগে র‌্যাবের ক্রসফায়ারে নিহত আবু জাফরের আপন মামা। জাফর নিহত হওয়ার পর তার ইয়াবা সাম্রাজ্যের নিয়ন্ত্রণ নেন আমির হোসেন। তিনি কর্ণফুলী থানার বদলপুরা এলাকার মৃত কালা মিয়ার ছেলে।

র‌্যাব জানায়, দীর্ঘদিন নজরদারিতে রাখার পর শনিবার গভীররাতে র‌্যাব জানতে পারে ইয়াবা ব্যবসায়ী আমির হোসেন  তার শ্বশুর বাড়িতে বিপুল পরিমাণ ইয়াবা মজুদ করে রেখেছেন। এর পরিপ্রেক্ষিতে র‌্যাব- ৭ এর একটি  দল শনিবার রাতে আনোয়ারা উপজেলার বৈরাগ ইউনিয়ন থেকে আমির হোসেনকে গ্রেফতার করে। তার কাছে থাকা একটি হাতব্যাগ থেকে তাৎক্ষণিকভাবে উদ্ধার করা হয় ৩০ হাজার পিস ইয়াবা।

এর পর স্বীকারোক্তির ভিত্তিতে তার শ্বশুর বাড়ি মোহাম্মদ উল্লাহ পাড়ায় অভিযান চালিয়ে বাড়ির উঠানের পাশে মাটি খুঁড়ে একটি গর্ত থেকে উদ্ধার করা হয় পলিথিনে মোড়ানো ইয়বার বড় একটি চালান। এই চালানে ছিল এক লাখ ২০ হাজার পিস ইয়াবা। বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধারের ঘটনায় আয়োজিত সংবাদ সম্মেলনে র‌্যাবের কর্মকর্তারা জানান, চলতি বছরের ২৬ জুলাই র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে ইয়াবা সম্রাট জাফর নিহত হওয়ার পর চট্টগ্রামের ইয়াবা ব্যবসার নিয়ন্ত্রণ নেন আমির হোসেন।

র‌্যাব- ৭ এর অধিনায়ক লে. কর্নেল মিফতাহ উদ্দিন আহমেদ জানান, গ্রেফতারকৃত আমির হোসেন পেশাদার ইয়াবা ব্যবসায়ী। সে জাফরের ইয়াবা সাম্রাজ্যের নিয়ন্ত্রণ নিয়ে এই ব্যবসা চালাচ্ছিল।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.