দুদকের তলবে আসেননি আমির খসরু

0

সিটি নিউজ ডেস্ক :: দুর্নীতি দমন কমিশনের (দুদক) তলবে আসেননি বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। আগামী ১০ সেপ্টেম্বর আবারো জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে সংস্থাটি।

বেনামে পাঁচ তারকা হোটেল ব্যবসা, কোটি কোটি টাকা অবৈধ লেনদেনসহ বিভিন্ন দেশে অর্থপাচারের অভিযোগে মঙ্গলবার জিজ্ঞাসাবাদ করার কথা ছিল। কিন্তু আমির খসরু মাহমুদ চৌধুরী হাজির না হয়ে ঈদের ছুটি ও নথিপত্র সংগ্রহ করতে না পারায় এক মাসের সময় চেয়ে আবেদন করে দুদকে চিঠি পাঠান তিনি। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, আমির খসরু মাহমুদ চৌধুরী এক মাসের সময় চেয়ে আবেদন করলেও দুদকের অনুসন্ধান কর্মকর্তা তাকে আগামী ১০ই সেপ্টেম্বর পর্যন্ত সময় দিয়ে দুদকে এসে বক্তব্য দেওয়ার জন্য চিঠি দিয়েছেন।

গত ১৬ই আগস্ট দুদকের প্রধান কার্যালয় থেকে সংস্থাটির পরিচালক ও অনুসন্ধান কর্মকর্তা কাজী শফিকুল ইসলাম ২৮শে আগস্ট সকাল ১০টায় হাজির হতে তলবি নোটিশ দেন। অভিযোগের বিষয়ে দুদক জানায়, বিএনপি নেতা, প্রাক্তন মন্ত্রী এবং চট্টগ্রাম চেম্বার অব কমার্সের প্রাক্তন সভাপতি আমির খসরু মাহমুদ চৌধুরীর বিরুদ্ধে বেনামে পাঁচ তারকা হোটেল ব্যবসা, ব্যাংকে কোটি কোটি টাকা অবৈধ লেনদেনসহ মানিলন্ডারিং করে বিভিন্ন দেশে পাচার অর্থপাচার এবং নিজ, স্ত্রী ও পরিবারের অন্যান্য সদস্যদের নামে শেয়ার ক্রয়সহ জ্ঞাত আয় বহিভূর্ত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে।

চলতি বছরের ১৩ই আগস্ট সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় দুদক।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.