রিজভী-আমানদের সাক্ষ্যগ্রহণ ৭ অক্টোবর

0

সিটিনিউজবিডি : নাশকতার মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও আমানউল্লাহ আমানসহ ১৪৭ নেতাকর্মীর বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ৭ অক্টোবর দিন ধার্য করেছেন আদালত। আসামি পক্ষের সময়ের আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম আতিকুর রহমান সোমবার এ দিন ধার্য করেন।

কারাগারে আটক থাকার কারণে রিজভীকে আদালতে হাজির না করায় তার আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ সাক্ষ্যগ্রহণ পেছানোর জন্য সময়ের আবেদন করেন। আদালত তা মঞ্জুর করে নতুন দিন ধার্য করেন।

মামলার এজাহার থেকে জানা যায়, ২০১৩ সালের ১১ মার্চ বিএনপি কার্যালয়ের সামনে সমাবেশে ককটেল বিস্ফোরণ ও ভাঙচুরের ঘটনা ঘটে। এ ঘটনায় পরদিন পল্টন থানার উপ-পরিদর্শক (এসআই) জাহাঙ্গীর হোসেন বাদী হয়ে দ্রুত বিচার আইনে ১৫৪ জনকে আসামি করে মামলাটি দায়ের করেন।

২০১৪ সালের ২৪ মার্চ পল্টন থানার উপ-পরিদর্শক (এসআই) মাহমুদুল হাসান ১৪৮ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন। ২০১৪ সালের ২৫ আগস্ট বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীসহ ১৪৭ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত।

মামলার উল্লেখযোগ্য আসামিরা হলেন- বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, আমানউল্লাহ আমান, বিএনপির প্রচার সম্পাদক জয়নাল আবদিন ফারুক ও জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সভাপতি শফিউল আলম প্রধান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.