বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক রইসুল হক বাহারের মৃত্যুতে শোক

0

সিটি নিউজ,চট্টগ্রাম : চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সদস্য বীর মুক্তিযোদ্ধা ও প্রবীন সাংবাদিক আ ক ম রইসুল হক বাহার আর নেই। মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় হৃদরোগে আক্রান্ত হন। চিকিৎসাধীন অবস্থায় নগরীর একটি বেসরকারী ক্লিনিকে রাত ১১টায় ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৫ বছর।

তিনি ডেইলী স্টারের চট্টগ্রাম ব্যুরো এবং দৈনিক সুপ্রভাত বাংলাদেশ পত্রিকার সহযোগী সম্পাদক ছিলেন। সর্বশেষ তিন মাস আগে দৈনিক পূর্বকোণে সহযোগী সম্পাদক পদে যোগ দেন। সাংবাদিকতার ক্যারিয়ারে তিনি দৈনিক পূর্বকোণে প্রায় দেড় যুগ সিনিয়র সহ-সম্পাদক পদে দায়িত্ব পালন করেছেন।

বাংলাদেশের মুক্তিসংগ্রাম ও মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্র ট্রাস্টের ট্রাস্টি হিসেবে আজীবন দায়িত্ব পালন করেছেন রইসুল হক বাহার।

৭১’এর রণাঙ্গনে তাঁর নেতৃত্বে একাধিক অপারেশন পরিচালিত হয়েছিল। কৈবল্যধামে পাকহানাদারবাহী ট্রেন উড়িয়ে দেয়া ছিল অন্যতম।

সর্বজন শ্রদ্ধেয় রইসুল হক বাহার মুক্তিযুদ্ধের উপর একাধিক গ্রন্থের প্রণেতা। মৃত্যুকালে স্ত্রী, পুত্র প্রকৌশলী গিয়াস উদ্দিন মুহাম্মদ তাওসিফ, মেয়ে তাজকিরা আকতার পিউলিসহ অসংখ্য শুভাকাংখী রেখে যান।

আজ বুধবার ১৯ সেপ্টেম্বর সকাল ১১টায় তাঁর লাশ শ্রদ্ধা নিবেদনের জন্য চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে নেয়া হবে। দুপুর দেড়টায় বন্দর চত্তরে তাঁর নামাজের জানাযা অনুষ্ঠিত হবে।

তাঁর মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, যুগ্ম-সম্পাদক মহসিন কাজী,চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিমুদ্দীন শ্যামল, সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস,চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি কলিম সরওয়ার, সাধারণ সম্পাদক শুকলাল দাশ, চট্টগ্রাম রিপোর্টার্স ফোরামের সভাপতি কাজী মনসুর ও সাধারণ সম্পাদক আলিউর রহমান, জাতীয় পত্রিকা আজকের সূর্যোদয় ও নিউজ পোর্টাল সিটি নিউজ বিডি ডট কম পরিবারসহ মুক্তিযোদ্ধা সংসদের জেলা কমান্ডার মো. সাহাবউদ্দিন, বাংলাদেশের মুক্তিসংগ্রাম ও মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্র ট্রাস্টের চেয়ারম্যান ডা. মাহফুজুর রহমান ও সদস্য সচিব ফাহিম উদ্দিন প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.