চন্দনাইশে সড়ক দুর্ঘটনায় প্রতিবন্ধী শিক্ষার্থী নিহত

0

নিজস্ব সংবাদদাতা, চন্দনাইশ : চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের গাছবাড়ীয়া পুরাতন কলেজ গেইট সংলগ্ন এলাকায় স্কুল থেকে বাড়ি ফেরার পথে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে ৩য় শ্রেণির ছাত্রী বাক প্রতিবন্ধী পুষ্পা (৯)।

বুধবার ২৬ সেপ্টেম্বর বিকালে স্কুল ছুটির পর গাছবাড়ীয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩য় শ্রেণির ছাত্রী বাক প্রতিবন্ধী পুষ্পা আকতার বাড়ি ফেরার পথে চট্টগ্রাম অভিমূখী যাত্রীবাহি শাহ আমিন (ভোলা-ব-১১-০০০৫) বাসের ধাক্কায় আহত হয়। তাকে মুমুর্ষ অবস্থায় বিজিসি ট্রাস্ট হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পর চমেক হাসপাতালে প্রেরণ করিলে হাসপাতালে নেয়ার পথে পুষ্পা মারা যায়।

সে মধ্যম গাছবাড়ীয়া আবু তালেব মুন্সি বাড়ির রাজমিস্ত্রি মঞ্জুরুল ইসলামের মেয়ে বলে জানা যায়। স্থানীয় লোকজন ঘাতক বাসটি আটক করলেও চালক হেলপার পলাতক রয়েছে।

খবর পেয়ে চন্দনাইশ থানা ও হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে দুর্ঘটনা কবলিত গাড়িটি উদ্ধার করে হাইওয়ে থানায় নিয়ে যায়। স্থানীয়রা জানান, গাছবাড়ীয়া পুরাতন কলেজ গেইট সংলগ্ন যাত্রী ছাউনির দক্ষিণে সড়কের উভয় পার্শ্বে মালবাহি ট্রাক, যাত্রীবাহি মাইক্রোবাস, হাইস, প্রাইভেট কার রাস্তার দু’পাশে পার্কিং অবস্থায় থাকার কারনে এ দুর্ঘটনা ঘটে। পুষ্পা স্কুল ছুটি শেষে বাড়ি ফেরার পথে সড়কের পাশ দিয়ে হাটার সময় চট্টগ্রাম অভিমূখী যাত্রীবাহি শাহ আমিন অপর একটি যাত্রীবাহি বাসকে ওভারটেক করার সময় পুষ্পাকে ধাক্কা দেয়। পুষ্পা ধাক্কা খেয়ে পার্শ্ববর্তী সড়কের পাশে পার্কিং করা হাইসের সাথে লেগে মাথায় গুরতর আঘাত প্রাপ্ত হয়।

অবশেষে প্রাণ হারালো স্কুল ছাত্রী পুষ্পা। স্কুল ছুটি শেষে বাড়ি ফেরা হল না তার। পুস্পার মৃত্যুতে তার সহপাঠি, স্কুল শিক্ষক, অভিভাবকসহ শোকাহত। পুষ্পা’র লাশ বাড়িতে পৌঁছলে স্বজন ও প্রতিবেশিদের আহাজারিতে আকাশ ভারি হয়ে উঠে।

আজ বুধবার রাত ৯ টায় স্থানীয় জামে মসজিদ মাঠে নামাজে জানাযা শেষে পুষ্পা’র লাশ দাফন করা হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাকের হোসাইন বলেন, স্কুল ছুটি শেষে পুষ্পা বাড়ি যাওয়ার পথে দুর্ঘটনার শিকার হয়। আজ ২৭ সেপ্টেম্বর পুষ্পা’র মৃত্যুকে কেন্দ্র করে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা কালো বেইজ ধারণ করবে এবং শোক সভার আয়োজন করা হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.