বাংলাদেশ ০ : ২ জর্ডান

0

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপ ফুটবল-২০১৮ এর বাছাইপর্বে নিজেদের চতুর্থ ম্যাচে জর্ডানের বিপক্ষে ম্যাচ খেলছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। মঙ্গলবার বিকাল ৫টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু হয়েছে ম্যাচটি। ম্যাচে ২-০ গোলে পিছিয়ে পড়েছে বাংলাদেশ। ১৪ মিনিটে পেনাল্টি থেকে গোল করে জর্ডানকে এগিয়ে নিয়েছেন আবদাল্লাহ দিভ। এরপর ৩৩ মিনিটে সংঘবদ্ধ একটি আক্রমণের সফল সমাপ্তি টেনে দলকে ২-০ গোলে এগিয়ে নিয়েছেন জর্ডানের মন্তার আবু আমারা।

এর আগের মিনিটেই অবশ্য বাংলাদেশের গোল পাওয়ার দারুণ এক সম্ভবনা জেগেছিল জুয়েল রানার কৃতিত্বে। তবে জুয়েল রানার বাড়ানো বল জর্ডানের ফাঁকা গোলপোস্ট লক্ষ্য করে শট নিতে পারেননি অভিজ্ঞ ফরোয়ার্ড এমিলি। উল্টো এর পরের মিনিটেই দ্বিতীয় গোলটি হজম করতে হয়েছে বাংলাদেশকে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ৩ সেপ্টেম্বর অ্যাওয়ে ম্যাচ খেলে আসার ৪ দিনের ব্যবধানে বাছাইপর্বের পরবর্তী ম্যাচ খেলতে হচ্ছে মামুনুলদের। পার্থে ওই ম্যাচে বাংলাদেশ হেরেছিল ৫-০ গোলে।
পার্থের অ্যাওয়ে ম্যাচ থেকে বাংলাদেশের একাদশে কিছু পরিবর্তন এসেছে। এর মধ্যে আক্রমণভাগে একজন খেলোয়াড় কমিয়ে রক্ষণে শক্তি বাড়ানো হয়েছে। ইনজুরির কারণে ছিটকে পড়েছেন মিডফিল্ডার হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস। একাদশে নেই স্ট্রাইকার এনামুল হক ও ডিফেন্ডার মো. লিঙ্কন। তাদের পরিবর্তে একাদশে এসেছেন মিডফিল্ডার মোনেম খান রাজু এবং ডিফেন্ডার আতিকুর রহমান মিশু ও ইয়ামিন আহমেদ মুন্না।

উল্লেখ, বাংলাদেশ এ পর্যন্ত বাছাইপর্বে ৩টি ম্যাচ খেলেছে। এর মধ্যে দুটি হোম ম্যাচের একটিতে কিরগিজস্তানের বিপক্ষে ৩-১ গোলে হেরেছে বাংলাদেশ। এ ছাড়া তাজিকিস্তানের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে মামুনুল বাহিনী। সবশেষ অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাওয়ে ম্যাচে ৫-০ গোলে হেরেছে তারা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.