বিএনপি নেতা আমীর খসরু আগাম জামিন বহাল

0

সিটিনিউজ ডেস্ক:: ঢাকা ও চট্টগ্রামের দুই মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর আগাম জামিন বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে নাশকতা, উসকানি ও রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগে পৃথক এ মামলা করা হয়।

জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা পৃথক দুটি আবেদন খারিজ করে সোমবার (১ অক্টোবর) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে তিন সদস্যের আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। আমীর খসরু মাহমুদ চৌধুরীর পক্ষে শুনানি করেন আইনজীবী জয়নুল আবেদিন। সঙ্গে ছিলেন ব্যারিস্টার কায়সার কামাল।

এর আগে ৪ আগস্ট চট্টগ্রামের কোতোয়ালি থানায় নাশকতায় উসকানি ও রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন এবং বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা হয়।

চট্টগ্রামের কোতোয়ালি থানায় মামলাটি করেন নগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর।

মামলার এজাহারে বলা হয়, বিএনপি নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরী দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছিলেন। ইলেকট্রনিক্স ডিভাইস ব্যবহারের মাধ্যমে রাষ্ট্রে নৈরাজ্য সৃষ্টির উদ্দেশ্যে তিনি উসকানিমূলক বক্তব্য দিয়েছেন।

এছাড়া ৫ আগস্ট পুলিশ বাদী হয়ে একই অভিযোগে ঢাকার আদালতে একটি মামলা করেন। এ মামলা দুটিতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন জানালে গত ২৭ আগস্ট হাইকোর্ট চট্টগ্রামের মামলায় ৬ সপ্তাহ এবং ঢাকার মামলায় ৭ সপ্তাহের আগাম জামিন দেন। ওই জামিন আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ আপিল বিভাগে পৃথক দুটি আবেদন জানান। সোমবার আবেদন দুটি খারিজ করেন আপিল বিভাগ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.