চট্টগ্রামেও চতুর্থ জাতীয় উন্নয়ন মেলা শুরু

0

সিটি নিউজ,চট্টগ্রাম : সারা দেশের ন্যায় আজ চট্টগ্রামেও শুরু হয়েছে তিন দিনব্যাপী ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ টেলিভিশনে সরাসরি সম্প্রচারের মাধ্যমে গণভবন থেকে এ মেলা উদ্বোধন করেন ।

আজ বৃহস্পতিবার ৪ অক্টোবর উদ্বোধনী অনুষ্ঠানে চট্টগ্রামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যুৎ বিভাগের সচিব ড. আহমদ কায়কাউস।

এসময় অন্যান্যের মধ্যে বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান, মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাহবুবর রহমান, ডিআইজি খন্দকার গোলাম ফারুক, জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন, পুলিশ সুপার নূরেআলম মিনা, মুক্তিযোদ্ধা কমান্ডার মো. শাহাবুদ্দিন প্রমূখ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি এসময় “জেলা ব্র্যান্ড বুক ” ও “উন্নয়ন বুলেটিন” এর মোড়ক উন্মোচন এবং বেলুন উড়িয়ে মেলা শুভ সূচনা করেন। পরে তিনি বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

নগরীর জিমনেশিয়াম মাঠে আয়োজিত এ মেলায় সরকারি প্রতিষ্ঠান, বেসরকারি সংস্থা, সেবা সংস্থা ও আর্থিক প্রতিষ্ঠানের ১৭০টির বেশি স্টলে সরকারের বিগত ১০ বছরের উন্নয়ন কর্মকান্ড প্রদর্শন ও সেবা প্রদান করা হচ্ছে। এছাড়া নগরীর বেশ কয়েকটি স্থানে জায়ান্ট স্ক্রিনের মাধ্যমে উন্নয়ন কর্মকান্ড তুলে ধরা হচ্ছে। আজ মেলার প্রথম দিনে ছাত্র-ছাত্রী ছাড়াও মেলায় বিভিন্ন শ্রেণি পেশার অসংখ্য মানুষের সমাগম হয়েছে।

আজ বিকেলের সেশনে তিনটি নির্দিষ্ট বিষয়ের ওপর আলোচনা অনুষ্ঠিত হয়। বিষয় ৩টি হচ্ছে “বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন ও আজকের বাংলাদেশ”,

“মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দশটি বিশেষ উদ্যোগ ও এসডিজি” এবং “জেলা ব্র্যান্ডিং : Blue Business, Beauty”..

চট্টগ্রাম পিআইডি’র উপপ্রধান তথ্য অফিসার এ কে এম আজিজুল হক “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দশটি বিশেষ উদ্যোগ ও এসডিজি” বিষয়ের একক আলোচক ছিলেন।

সকালে মেলা উপলক্ষে বণাঢ্য র‌্যালি সার্কিট হাউজ থেকে শুরু হয়ে মেলা প্রাঙ্গনে এসে শেষ হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.