শিক্ষকদের সমস্যা সমাধানে পদক্ষেপ নেওয়ার আহ্বান

0

সিটিনিউজবিডি : সরকারি চাকরিজীবীদের নতুন পে-স্কেল অনুমোদন করায় ১৪ দলের পক্ষ থেকে ধন্যবাদ জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বলেন, বেতন বৃদ্ধির এ সিদ্ধান্তকে আমরা স্বাগত ও অভিনন্দন জানায়। একইসঙ্গে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সমস্যা সমাধানে জরুরি পদক্ষেপ নেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

এ সময় তিনি শিক্ষকদের আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানের আহ্বান জানিয়ে বলেন, কর্মবিরতি দিয়ে শিক্ষার্থীদের শিক্ষাজীবন হুমকিতে ফেলবেন না।
রাজধানীর ধানমণ্ডির আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের বৈঠক শেষে বুধবার দুপুরে তিনি এ সব কথা বলেন।
সম্প্রতি কেন্দ্রীয় ১৪ দলের অন্যতম শরিক জাসদের পঁচাত্তর পূর্ব ভূমিকা নিয়ে আওয়ামী লীগের কয়েকজন নেতা প্রশ্ন তোলায় দুই দলের মধ্যে বাগযুদ্ধ শুরু হয়। এ নিয়ে আজকের বৈঠকে কোনো প্রভাব পড়েছে কিনা— এমন প্রশ্নে স্বাস্থ্যমন্ত্রী তার পাশে থাকা শরীফ নুরুল আম্বিয়া ও মইনউদ্দিন খান বাদলকে দেখিয়ে বলেন, ‘আমার পাশে জাসদের দু’জন পাওয়ারফুল সিনিয়র নেতা বসে আছেন। আমরা সব সময় একসঙ্গে থাকি, তাই একটু প্রেম-ভালবাসার ঘাটতি হতেই পারে।’

যুক্তরাষ্ট্রের একটি জরিপে দেখা গেছে, দেশের ৭২ শতাংশ মানুষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দাবি করছে— এ প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘কে কি বলল তাতে আমাদের কিছু যায় আসে না। নির্বাচন হবে সংবিধান অনুসারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে।

এ সময় তিনি বলেন, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের নেতারা আমাদের কাছে কয়েকটি দাবি জানিয়েছেন। তাদের দাবির পরিপ্রেক্ষিতে ১৪ দল একটি সেল গঠন করছে। যার নেতৃত্বে থাকবেন— মোহাম্মদ নাসিম, রাশেদ খান মেনন, শরীফ নুরুল আম্বিয়া, নুরুর রহমান সেলিম প্রমুখ।

এর আগে ন্যাশনাল আওয়ামী পার্টির সাধারণ সম্পাদক এনামুল হকের সভাপতিত্বে যৌথ সভায় আরও উপস্থিত ছিলেন— ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আফজাল হোসেন, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, উপ-দফতর সম্পাদক মৃণাল কান্তি দাস, কার্যনিবাহী সদস্য আমিনুল ইসলাম আমিন, জাসদের কার্যকরী সভাপতি মইনউদ্দিন খান বাদল, সাধারণ সম্পাদক শরীফ নুরুল আম্বিয়া, গণতন্ত্রী পার্টির নুরুর রহমান সেলিম, সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন, কমিউনিস্ট কেন্দ্রের আহ্বায়ক ওয়াজেদুল ইসলাম প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.