চট্টগ্রামে মায়ের পাশে শায়িত আইয়ুব বাচ্চু

0

সিটি নিউজ,চট্টগ্রাম :  চট্টগ্রাম শহরের চৈতন্য গলির বাইশ মহল্লা কবরস্থানে মায়ের কবরের পাশে শায়িত হলেন জনপ্রিয় সঙ্গীতশিল্পী আইয়ুব বাচ্চু।

শনিবার (২০ অক্টোবর) বিকেল সাড়ে ৫টায় তাঁর দাফন সম্পন্ন হয়। এই সময় আইয়ুব বাচ্চুর আত্মীয়-স্বজন, শুভাকাঙ্খী, ভক্ত-অনুরক্তসহ সব শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

এদিকে নগরের শহীদ মিনার এলাকায় যে সাংস্কৃতিক কমপ্লেক্স নির্মিত হচ্ছে, সেটি জনপ্রিয় শিল্পী আইয়ুব বাচ্চুর নামে নামকরণ করার আশ্বাস দিয়েছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন।

আইয়ুব বাচ্চুর মরদেহ নগরের পূর্ব মাদারবাড়ি এলাকায় নানার বাড়িতে আনা হলে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শনিবার তিনি এসব কথা বলেন।

এর আগে সকালে আইয়ুব বাচ্চুর মরদেহ চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে চট্টগ্রাম সিটি করপোরেশনের তত্ত্বাবধানে নগরের পূর্ব মাদারবাড়ি এলাকায় নিয়ে আসা হয়।

আ জ ম নাছির উদ্দিন বলেন, দেশের সংগীতাঙ্গনে আইয়ুব বাচ্চু অনেক কিছু করেছেন। তিনি চট্টগ্রামের একজন কৃতি সন্তান। সেহেতু নগরের যেকোন একটি সড়ক আইয়ুব বাচ্চুর নামে নামকরণ করারও আশ্বাস দেন সিটি মেয়র।

আ জ ম নাছির উদ্দিন আরও বলেন, ‘মৃত্যুর পর বুঝা গেছে, আইয়ুব বাচ্চু কত জনপ্রিয়। শুধু সাংস্কৃতিক ব্যক্তিরা নয়, আবাল-বৃদ্ধ-বনিতা আইয়ুব বাচ্চুকে পছন্দ করতো। ঢাকার জানাজায় লাখো মানুষের সমাগমেও তা প্রমাণ করে। অন্তিম ইচ্ছের কারণে চট্টগ্রামে মায়ের কবরের পাশে আইয়ুব বাচ্চুকে দাফন করা হবে। সেই প্রেক্ষিতে চট্টগ্রাম সিটি করপোরেশন যাবতীয় প্রস্তুতি নিয়েছে। অনেক সাধা-সিধে মানুষ ছিলেন আইয়ুব বাচ্চু। মানুষকে ভালবেসে তিনি মানুষের মনে স্থান করে নিয়েছেন। মানুষকে ব্যাপকভাবে ভালবাসতেন এবং সহযোগিতা করতেন তিনি।’

মেয়র বলেন, সড়ক নামকরণের দায়িত্ব সিটি করপোরেশনের উপর, তাই এটি করতে কোনো সমস্যা হবে না। আমরা নগরের যেকোনো একটি সড়ক তার নামে নামকরণ করবো। তবে সাংস্কৃতিক কমপ্লেক্সটি যেহেতু সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে, তাই এ জন্য মন্ত্রণালয়ের অনুমতি প্রয়োজন আছে। আমি নিজে ডিও লেটার পাঠাবো। যাতে এটি কিংবদন্তি শিল্পী আইয়ুব বাচ্চুর নামে নামকরণ করা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.