স্টামফোর্ড ভার্সিটির শিক্ষার্থীদের সড়ক অবরোধ

0

শিক্ষাঙ্গণ: বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের টিউশন ফির ওপর আরোপিত সাড়ে সাত শতাংশ ভ্যাট বাতিলের দাবিতে বিক্ষোভ করেছেন স্টামফোর্ড ইউনিভার্সিটির শিক্ষার্থীরা।

ধানমণ্ডি ২৭ নম্বর এলাকার সব সড়ক অবরোধ করে বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টা থেকে এ বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা। ধানমণ্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আজম মিয়া জানান, তারা খবর পেয়ে ঘটনাস্থলে যাচ্ছেন।

এদিকে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির শিক্ষার্থীরা সকালে রামপুরায় বিশ্ববিদ্যালয়টির ক্যাম্পাসের সামনে গণজমায়েত কর্মসূচির জন্য বের হতে চাইলে পুলিশ তাদের ঘিরে রাখে। বৃহস্পতিবার তাদের গণজামায়েত কর্মসূচি পালনের কথা ছিল। কিন্তু পুলিশি বাধায় তারা বাড্ডা ক্যাম্পাস থেকে বের হতে পারেনি।
বাড্ডা থানার ওসি এমএ জলিল বিষয়টি নিশ্চিত করেছেন।

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের টিউশন ফির ওপর আরোপিত ভ্যাট বাতিলের দাবিতে বুধবার দুপুর ২টায় ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির শিক্ষার্থীরা রাজধানীর রামপুরা ব্রিজের পাশে অবস্থান নিলে পুলিশ এসে লাঠিচার্জ ও টিয়ারশেল নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এ সময় গুলি ছোড়া হয় বলে শিক্ষার্থীরা অভিযোগ করেন।

এ ঘটনায় ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির ডেপুটি রেজিস্ট্রার মাশফিক এলাহী চৌধুরী ও কম্পিউটার বিজ্ঞান বিভাগের শিক্ষক তাসকিব জাভেদসহ ৩০ শিক্ষার্থী আহত হন। আহতদের মধ্যে ছয়জন নারীও রয়েছেন। তাদের বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টার ও বনশ্রীর ফারাজি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.