মাহমুদুল ইসলাম ও ১১ হাত : মামলা দায়ের

0

সিটি নিউজ, বাঁশখালী : বাঁশখালীতে সম্প্রতি শেষ হওয়া দূর্গোৎসবে পরিদর্শনকালে দেবী দূর্গার ১০ হাতের সাথে নিজেরও ১০ হাত রয়েছে এমন বক্তব্যের প্রেক্ষিতে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে বাঁশখালীর ৩ বারের সাবেক সাংসদ, চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রথম সাবেক মেয়র ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মাহমুদুল ইসলাম চৌধুরীর বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।

আজ বুধবার ২৪ অক্টোবর বাঁশখালীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাইনুল ইসলামের আদালতে মামলাটি দায়ের করেন বাঁশখালী উপজেলা পূজা উদযাপন পরিষদের যুগ্ম আহ্বায়ক ও বাঁশখালী পূর্ব চাম্বল এলাকার মৃত দীরেন্দ্র লাল দাশের পুত্র স্বপন দাশ।

আদালত মামলাটি দন্ডবিধির ২৯৮ ধারায় সি,আর ৪৮০/১৮ হিসেবে গ্রহণ করে অফিসার ইনচার্জ বাঁশখালী থানাকে তদন্ত পূর্বক প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

আদালতে দাখিলকৃত অভিযোগসূত্রে জানা যায় তিনি গত ১৮ অক্টোবর রাত ৮ ঘটিকার সময় বৈলছড়ি ইউনিয়নের পশ্চিম চেচুরিয়া শীলপাড়া দূর্গা মন্দির প্রাঙ্গনে পরিদর্শনকালে বক্তব্যে তিনি বলেন, দূর্গা দেবীর যেমন ১০ হাত আছে তেমনি তারও ১০ হাত রয়েছে বলে মন্ডপের সামনে বক্তব্য রাখেন।

যাতে সনাতনী সম্প্রদায়ের ধর্মীয় অনুভূতিতে আঘাত হেনেছে বলে অভিযোগে উল্লেখ করা হয়। অভিযোগে আরো উল্লেখ করা হয় তিনি প্রভাবশালী এবং এ সময় তার সাথে একদল উশৃঙ্খল লোক থাকায় তা প্রতিবাদ করা সাহস পায়নি বাদীসহ অন্যরা।

মামলার আরজিতে আরও বলা হয়েছে- ১৯৯০ সালে এই মাহমুদুল ইসলাম চৌধুরীর ইন্ধনে বাঁশখালীতে সাম্প্রদায়িক দাঙ্গাহাঙ্গামার সময় উস্কানি দিয়ে বিভিন্ন মন্দির ভাঙনে সহায়তা করে বলে অভিযোগ করা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.