প্রধানমন্ত্রীর সঙ্গে এরশাদের সংলাপ ৫ নভেম্বর

0

সিটি নিউজ ডেস্কঃঃ  আগামীকাল বৃহস্পতিবার (১ নভেম্বর ) সন্ধ্যায় জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপে বসবেন প্রধানমন্ত্রী। পরের দিন শুক্রবার (২ নভেম্বর ) সন্ধ্যা সাড়ে ৭টায় বিকল্পধারার সঙ্গে গণভবনে সংলাপে বসবেন, এরপর সোমবার (৫ নভেম্বর ) বসবেন জাতীয় পার্টি ও সম্মিলিত জাতীয় জোটের সাথে।

সংলাপে বসার জন্য সম্মিলিত জাতীয় জোট ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের আহ্বান গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী ৫ নভেম্বর সন্ধ্যা সাড়ে ৭টায় হুসেইন মুহম্মদ এরশাদকে সময় দিয়েছেন তিনি।

আজ বুধবার (৩১ অক্টোবর ) সন্ধ্যায় রাজধানীর বারিধারায় প্রেসিডেন্ট পার্কে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে সংলাপের চিঠি নিয়ে যান আওয়ামী লীগের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ ও তথ্য-গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন।

এর আগে একাদশ সংসদ নির্বাচন নিয়ে সংলাপে বসতে প্রধানমন্ত্রীকে চিঠি দেন সম্মিলিত জাতীয় জোট এবং জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ। প্রধানমন্ত্রীর পিএস-১ এর দফতরে বুধবার চিঠিটি নিয়ে যান জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়।

প্রধানমন্ত্রীকে দেয়া ওই চিঠিতে এরশাদ লিখেন- সংলাপের উদ্যোগ গ্রহণযোগ্য নির্বাচন আয়োজনে সহায়ক ভূমিকা পালন করবে। জাতীয় পার্টির সঙ্গে আলোচনা হলে অনুকূল পরিবেশকে আরও উজ্জ্বল করবে। বৈঠকে এরশাদ সম্মিলিত জাতীয় জোটের ২০ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দিবেন বলে জানা গেছে।

এর আগে জাতীয় ঐক্যফ্রন্ট ও বিকল্পধারা বাংলাদেশের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর কাছে সংলাপে বসতে চিঠি দেয়া হলে প্রধানমন্ত্রী তাদের সঙ্গে সংলাপে বসবেন বলে জানান। আগামীকাল বৃহস্পতিবার সন্ধ্যায় জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে এবং এরপরের দিন শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় বিকল্পধারার সঙ্গে গণভবনে সংলাপে বসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.