চাপ দিয়ে নয় যুক্তসঙ্গত দাবি থাকলে মেনে নেয়া হবেঃ কাদের

0

সিটি নিউজ ডেস্কঃঃ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, হুমকি, ধমকি বা চাপ দিয়ে কোনো দাবি আদায় করা যাবে না। যুক্তিসঙ্গত দাবি থাকলে সরকার নির্দ্বিধায় মেনে নেবে বলেও তিনি জানিয়েছেন।

আজ সোমবার (৫ নভেম্বর) সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘১৪ দলের (গতকাল গণভবনে) সঙ্গে আলাপ হচ্ছিল, ডায়ালগ হচ্ছিল। তখন তিনি (প্রধানমন্ত্রী) একপর্যায়ে এ কথা বলেছেন, যে আমার দেশের জনগণের দৃষ্টিভঙ্গিকে আমি ইগনোর করতে পারি না। জনগণ হয়তো বিষয়টা নিয়ে টেনশনে আছে।

আন্দোলনের মুখে এখন কি করবেন? এবং এখনো হুমকি-ধমকি আছে। আমি পরিষ্কার বলতে চাই, চাপ দিয়ে কোনো কিছু আদায় করা যাবে না। আলাপ-আলোচনা করে, সংবিধান ঠিক রেখে যুক্তিসঙ্গত, কিছু প্রস্তাব যদি আসে, অবশ্যই গ্রহণ করতে আমাদের কোনো দ্বিধা থাকবে না।

জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে প্রথম দফা সংলাপেই তাদের কিছু দাবি মেনে নেওয়া হয়েছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, বুধবার আবারও তাদের সঙ্গে স্বল্প পরিসরে দ্বিতীয় দফা সংলাপে আরো কিছু বিষয় নিয়ে আলোচনা হবে। সংবিধানের মধ্যে থেকে তারা যদি কোনো দাবি করে, তবে আলোচনার মাধ্যমে তা সমাধান করা সম্ভব।

ওবায়দুল কাদের জানান, এসব সংলাপের ফলাফল জমা রাখা হচ্ছে। প্রধানমন্ত্রী পরে সংবাদ সম্মেলন করে সব জানাবেন। তিনি বলেন, কত লোকের সঙ্গে ডায়ালগ হচ্ছে, ডায়ালগের রেজাল্ট কী দাঁড়াল? ফলাফল কী? সে সম্পর্কে সরকারের যে সিদ্ধান্ত সেটা নেত্রী নিজেই প্রেস কনফারেন্সে, আমাদের ঠিক কি কি আলোচনা হচ্ছে, এর প্রসিডিংসগুলো এখন ফাইল করা হচ্ছে।’

নির্বাচন কমিশন যেদিনই নির্বাচনের তারিখ নির্ধারণ করুক, সে অনুযায়ী আওয়ামী লীগ নির্বাচন করতে প্রস্তুত বলেও জানান দলের এই সাধারণ সম্পাদক। একই সঙ্গে কেউ যদি নির্বাচন বানচালের ষড়যন্ত্র করে তা মোকাবিলা করা হবে বলেও তিনি হুঁশিয়ারি জানান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.