বাস ট্রেন বন্ধ করে জনভোগান্তি করে আন্দোলন করা যাবে নাঃ কামাল

0

সিটি নিউজ ডেস্কঃঃ গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, আমি কোনও দলের সদস্য হিসেবে বলছি না। দেশের মালিক হিসেবে আপনারা দাঁড়িয়ে যান। যেভাবে দেশ চলছে তা হতে পারে না। সুষ্ঠু ভোটের জন্য শপথ নিন। সবাই ঐক্যবদ্ধ থাকবেন কারো সঙ্গে আপোষ করবেন না।

আজ মঙ্গলবার (৬ নভেম্বর) বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত জনসভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, যেভাবে মানুষকে বন্দি করা হচ্ছে এভাবে এটা করা যায় না। এসব অবৈধ, অপরাধ। এসব থেকে মানুষকে মুক্ত করতে হবে। আমরা ঐক্যবদ্ধ হয়েছি, ঐক্যবদ্ধ থাকবো। সমবেত হয়ে সিদ্ধান্ত নেবো অন্যায় থেকে দেশকে মুক্ত হতে হবে। আমাদের সবাইকে মিলে পাহারাদার হতে হবে।
তিনি বলেন, দেশে গণতন্ত্রের কথা বলে ক্ষমতার অপপ্রয়োগ করেছেন। আমাদের বাঁচার উপায় হলো জনগণকে দাঁড়াতে হবে। বাস বন্ধ করে, ট্রেন বন্ধ করে জনগণকে ভোগান্তিতে ফেলে আন্দোলন করা যাবে না।

জনসভায় সভাপতিত্ব করেন জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঐক্যের আহ্বায়ক ড. কামাল হোসেন। এ ছাড়া জাতীয় ঐক্যফ্রন্ট, ২০ দলীয় জোটের শরিক দলগুলো ও বিএনপির শীর্ষ নেতারা বক্তব্য দেন।

বিএনপির শীর্ষ নেতা মওদুদ বলেন, ১০ বছরের শাসনে আওয়ামী লীগ সরকার অনেক উন্নতি করেছে, সেটি দুর্নীতির উন্নয়ন।তিনি বলেন, সংলাপের মাধ্যমে একটা সমাধান হবে ভেবেই আমরা আহ্বান জানিয়েছিলাম। সরকার সাড়া দিয়েছে, এটাকে আমরা স্বাগত জানাই।

বিএনপির এই নেতা বলেন, সরকার একদিকে সংলাপের কথা বলছে, অন্যদিকে বিএনপির নেতাকর্মীদের গণহারে গ্রেফতার করছে। খালেদা জিয়াকে জেলে রাখবে। আবার তফসিল ঘোষণা করবে। একই সঙ্গে ভিন্ন আচরণ মেনে নেয়া যায় না।

তিনি বলেন, আজ সকালেও আমার বাসার সামনে থেকে নিরীহ কর্মীদের গ্রেফতার করা হয়েছে। একদিকে সংলাপ অন্যদিকে গ্রেফতার, এটা মেনে নেয়া যাবে না। হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, সরকার যদি মনে করে ’৭৪ সালের মতো নির্বাচন করে ক্ষমতায় আসবে, তাহলে ভুল করবে। এবার আর তা সম্ভব হবে না।

জাতীয় ঐক্যজোটের মুখপাত্র, বিএনপি মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর বলেন, আগামীকালের সংলাপ সফল না হলে এবং দাবি না মানলে পরদিন (৮ নভেম্বর) রাজশাহী অভিমুখে রোডমার্চ। এর পরদিন (৯ নভেম্বর) রাজশাহীতে জনসভা হবে। একে একে খুলনা ও বরিশাল অভিমুখেও রোডমার্চ হবে। তিনি বলেন, সংলাপে দাবি না মেনে তফসিল ঘোষণা করা হলে নির্বাচন কমিশন ভবন অভিমুখে পদযাত্রা করবে ঐক্যফ্রন্ট।

বিএনপি মহাসচিব বলেন, খালেদা জিয়া জেলে যাবার সময় বলেছিলেন, কারাগার আমি ভয় পাই না। দেশের সব মানুষকে ঐক্যবদ্ধ করে আন্দোলনের নির্দেশনা তিনি (খালেদা) দিয়ে গেছেন। আজ আমরা জাতীয় নেতৃবৃন্দ ঐক্যবদ্ধ। ঐক্যবদ্ধ প্রক্রিয়াতেই দুঃশাসন থেকে মুক্তি, জনগণের শাসন নিশ্চিত করা হবে।

আগামীকাল আবার ছোট সংলাপ হবে। আমরা সংলাপে বিশ্বাস করি। কিন্তু নাটক করলে চলবে না। আপনাকে (প্রধানমন্ত্রী) সরে যেতে হবে। সংসদ ভেঙে দিতে হবে। আমাদের দাবি দাওয়া মেনে নিতে হবে। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে- যোগ করেন ঐক্যফ্রন্টের মুখপাত্র।

 

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.