নারীর ক্ষমতায়ন গ্রন্থের মোড়ক উম্মোচন

0

নিজস্ব প্রতিবেদকঃঃ রেখা আলম চৌধুরী রচিত নারীর ক্ষমতায়ন গ্রন্থের মোড়ক উম্মোচন করা হয়েছে।  গত ৪ নভেম্বর চট্টগ্রাম পলোগ্রাউন্ড মাঠে   বঙ্গবন্ধুর কন্যা, ডিজিটাল বাংলাদেশের স্বপ্নদষ্টা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উৎসর্গকতৃ বাংলাদেশের স্থানীয় সরকার ব্যবস্থায় নারীর ক্ষমতায়ন গ্রন্থের মোড়ক উম্মোচন করা হয় ।

মোড়ক উম্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাননীয় প্রধানমন্ত্রী আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাবিহা নাহার বেগম এমপি, চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলম, সংযুক্ত আরব আমিরাত (ইউএই) রাষ্ট্রদূত সায়েদ মোহাম্মদ আল মুহাইরী, উইম্যান চেম্বারের সভাপতি মনোয়ারা হাকিম আলী। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডা. মুনাল মাহবুব, লায়ন কামরুন মালেক, গ্রন্থের প্রণেতা সাবেক ভারপ্রাপ্ত মেয়র ও প্যানেল মেয়র রেখা আলম চৌধুরী প্রমুখ।

মোড়ক উম্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি ড. গওহর রিজভী বলেন, সারা পৃথিবীতে দেখা যায় নারীদের ওপরের দিকে যেতে দেয়া হয় না, যাকে বলা হয় গ্লাস সিলিং। সেই গ্লাস সিলিং ভাঙার পথ দুটি। একটি হলো, ব্যবসা বাণিজ্যে নারীদের অংশগ্রহণ বাড়ানো। যেখানে তাদের কেউ থামাতে পারবে না। পাশাপাশি নারীদের রাজনীতিতেও এগিয়ে আসতে হবে।

আমাদের বাঙালি নারীরা সাউথ এশিয়াতে সবার ওপরে। এটা সত্যিই একটা গর্বের ব্যাপার। কিন্তু আমরা এখানে থেমে যেতে চাই না। আমাদেরকে আরো অনেক এগিয়ে যেতে হবে। রেখা আলম চৌধুরী রচিত এই গ্রন্থ নারীদের অগ্রযাত্রাকে আরো প্রশারিত করবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.