যাত্রী কল্যাণ সমিতির বাড়তি ভাড়া প্রত্যাখ্যান

0

প্রেস বিজ্ঞপ্তি

গণপরিবহনের বর্ধিত ভাড়া প্রত্যাখ্যান করে অবিলম্বে প্রত্যাহারের দাবি জানিয়েছে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি। বৃহস্পতিবার গণপরিবহনের ভাড়া বাড়ানোর সরকারি সিদ্ধান্তের পর সংগঠনটির চেয়ারম্যান শরীফ রফিকউজ্জামান ও মহাসচিব মো. মোজাম্মেল হক চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সরকার যাত্রী প্রতিনিধি বাদ দিয়ে শুধু মালিক-শ্রমিকদের নিয়ে সভা করেছে। এতে যাত্রী স্বার্থ চরমভাবে উপেক্ষিত হয়েছে। ভাড়া নৈরাজ্যকে আরো উসকে দেওয়া হয়েছে। সরকারের এই সিদ্ধান্তের কারণে দেশের সাধারণ জনগণের ভোগান্তি বাড়বে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, সঠিক ব্যয় বিশ্লেষণ করে ভুয়া এবং অযৌক্তিক ব্যয় বাদ দেওয়া গেলে বিদ্যমান ভাড়া আরো কমে যাবে। তাই ভাড়া বৃদ্ধি কোনোভাবেই মেনে নেওয়া যায় না।

যাত্রী কল্যাণ সমিতির অভিযোগ, মালিক-শ্রমিকদের স্বার্থে সিএনজিচালিত অটোরিকশার ভাড়া ৬০ ভাগ বাড়াতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) প্রচেষ্টা চালায়। আর এটি জ্বালানির মূল্য বৃদ্ধির আগেই করা হয়েছে। নামমাত্র জ্বালানির মূল্য বৃদ্ধি পেলেও বাস ভাড়া কয়েক গুণ বাড়ানো হয়েছে।

সরকারের সিদ্ধান্তে মালিক-শ্রমিকদের স্বার্থ একচেটিয়াভাবে প্রাধান্য পেয়েছে বলে দাবি করেছে যাত্রী কল্যাণ সমিতি। একই সঙ্গে তারা বলছে, এটা বর্তমান সরকারের গণমুখী নীতির পরিপন্থী।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.