চন্দনাইশে ডুগডুগি-চকিঘাটা সড়কটি কার স্বার্থে

0

সিটি নিউজ, চন্দনাইশঃঃ উপজেলার হাশিমপুর দুর্গম পাহাড়ি এলাকায় একজন জনপ্রতিনিধির পাহাড় আবাদের জন্য দু’দফায় ৬২ লক্ষ টাকা ব্যয়ে দু’টি প্রকল্পের মাধ্যমে সড়ক নির্মাণ করা হয়। ঐ এলাকায় নেই কোন জনবসতি ও জনস্বার্থ। তাই এলাকাবাসী বলছেন চন্দনাইশ হাশিমপুর তারাবনিয়া ডুগডুগি-চকিঘাটা সড়কটি কার স্বার্থে?

সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার হাশিমপুর-কাঞ্চননগর-পটিয়া সড়ক থেকে গুইল্যাছড়ি এলাকার পাশ দিয়ে হাশিমপুর-তারাবনিয়া-ডুগডুগি-চকিঘাটা সড়কটি পাহাড়ে চলে যায়। সেখানে নেই কোন জনবসতি ও জনস্বার্থ। একটি মহল তাদের নিজের স্বার্থ হাছিল করতে ২০১৬ সালে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের অধীনে ৪ লক্ষ ৯৭ হাজার ৯শ ৫০ টাকা ব্যয়ে কাজের বিনিময়ে খাদ্য (কাবিখা) প্রকল্পের উদ্বোধন করেন তৎকালীন জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন।

পরবর্তীতে ২০১৭-১৮ অর্থ বছরে এই অধিদপ্তরে গ্রামীণ রাস্তা সমুহ টেকসই করনের লক্ষে হরিং রোড বন্ড (এইচবিবি) তথা ডবল ব্রিক সলিনের জন্য ৫৬ লক্ষ ৯৫ হাজার ৭ শ ৭০ টাকা বরাদ্দ দেয়া হয়। সরকারের এ বিশাল অংকের টাকা ব্যয় হয়েছে এক ব্যক্তির পাহাড়ি এলাকায় যাতায়তের সুবিধার্থে।

এ সড়কের চলে না কোন ধরনের যানবাহন, জনসাধারণ, হয় না কোন রকম জন কল্যাণকর কাজ। স্থানীয়দের অভিযোগ কার স্বার্থে দু’বছরের মাথায় দু’টি প্রকল্প দিয়ে সরকারের ৬২ লক্ষ টাকা ব্যয়ে এ সড়কটি নির্মাণ করা হয়েছে। সরকারের এ বিশাল অংকের বরাদ্দ যথাযথভাবে ব্যবহৃত হয়েছে কিনা বিষয়টি তদন্ত করার দাবি জানান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.