প্রধানমন্ত্রীর কাছ থেকে সমবায় পুরষ্কার নিলেন মেয়র

0

সিটি নিউজঃ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট থেকে জাতীয় সমবায় পুরষ্কার- ২০১৭ স্বর্ণ পদক ও সম্মাননা সনদ গ্রহণ করলেন দি চিটাগং কো-অপারেটিভ হাউজিং সোসাইটি লিঃ এর সভাপতি সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

আজ রবিবার (২৫ নভেম্বর) সকালে ঢাকায় বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সম্মেলন কেন্দ্রে সোসাইটির সভাপতি সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের হাতে সম্মাননা সনদ ও গলায় পদক পরিয়ে দেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণপ্রজতন্ত্রী বাংলাদেশ সরকারের সমবায় মন্ত্রণালয় কর্তৃক যুব,বিশেষ শ্রেনী,তাঁতী সহ অন্যান্য পেশাভিত্তিক সমবায় শ্রেনীতে শ্রেষ্ঠ সমবায় সমিতি হিসেবে দি চিটাগাং কো- অপারেটিভ হাউজিং সোসাইটি লিঃ কে নির্বাচিত এবং জাতীয় সমবায় পুরষ্কার (স্বর্নপদক ও সম্মাননা সনদ) ২০১৭-এ ভূষিত করেন।

যা সোসাইটির ৬৭ বছরে পথচলার ইতিহাসে এ ধরনের সম্মাননা এটাই প্রথম। পদক গ্রহন করে দি চিটাগাং কো- অপারেটিভ হাউজিং সোসাইটি লিঃ এর সভাপতি সিটি মেয়র তাঁর প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন ৬৭ বছর পূর্বে নগরীর আবাসন সমস্যা সমাধান কল্পে এ প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠিত হয়। সোসাইটির সভাপতি হিসেবে আমি দায়িত্ব গ্রহণের পর এ প্রথম জাতীয় পুরষ্কার প্রাপ্ত হলো সোসাইটি।

এর মাধ্যমে সোসাইটির সকল ধরনের উন্নয়ন কার্যক্রমে সরকারিভাবে স্বীকৃতি প্রদান করা হয়, যা চট্টগ্রামবাসী তথা দি চিটাগাং কো- অপারেটিভ হাউজিং সোসাইটি লিঃ এর সকল সদস্যদের জন্য গৌরবের। তিনি এ সম্মাননার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ সময় আরো বক্তব্য রাখেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন,এম.পি, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মোঃ মশিউর রহমান রাঙ্গা, এম.পি, সমবায় সচিব মোঃ কামাল উদ্দীন তালুকদার এবং সমবায় অধিদপ্তরের নিবন্ধক ও মহাপরিচালক মোহাম্মদ আবদুল মজিদ এবং বাংলাদেশ জাতীয় সমবায় ইউনিয়ন, সভাপতি শেখ নাদের হোসেন লিপু। উক্ত পুরস্কার বিতরনী অনুষ্ঠানে সোসাইটির সহ-সভাপতি আলহাজ্ব মোহাম্মদ ইদ্রিছ এবং সম্পাদক জনাব মোহাম্মদ শাহজাহান অংশ গ্রহন করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.