ইসি সচিব ইসি আওয়ামী লীগ শাখার প্রধান নেতাঃ রিজভী

0

সিটি নিউজ ডেস্কঃ  বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন,  নির্বাচন কমিশন সচিব নির্বাচন কমিশনে আওয়ামী লীগ শাখার প্রধান নেতা। বিএনপিকে ভবিষ্যতে সতর্কতার সঙ্গে কথা বলতে ইসি সচিবের বক্তব্যের প্রতি ইঙ্গিত করে রিজভী বলেন,  ‌তাঁর (ইসি সচিব) এ বক্তব্য প্রমাণ করে, তিনি নির্বাচন কমিশনের সচিব নন। ইসি সচিব গোপনে সবচেয়ে অজনপ্রিয় একটি সরকারকে আবার অবৈধ পন্থায় ক্ষমতায় আনার গভীর ষড়যন্ত্রে লিপ্ত হয়েছেন।

আজ সোমবার(২৬ নভেম্বর)  বিএনপির প্রধান কার্যালয়ে সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রিজভী বলেন, ‌গত ৫ জানুয়ারির ভোটারবিহীন নির্বাচনের রূপকার ইসির তৎকালীন সচিব বর্তমান পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক ও প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের পরামর্শে নির্বাচন কমিশনকে পরিচালনা করেন হেলালুদ্দীন। ক্ষমতাসীন মহলের অন্দরে অবাধ বিচরণ নির্বাচন কমিশন সচিবের। ভোটারবিহীন সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ অনুগ্রহভাজনদের সমমর্যাদা বহন করে চলছেন তিনি।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব বলেন, ‌বিশেষ সুবিধাভোগী হেলালুদ্দীন আহমদ ২০১৭ সালের ৩০ জুলাই ভারপ্রাপ্ত সচিব হিসেবে নির্বাচন কমিশন সচিবালয়ে যোগদান করে চলতি বছরের ২০ ফেব্রুয়ারি ২০১৮ পূর্ণ সচিব পদে সরকার তাঁকে পদোন্নতি দেয়। অথচ ২০১২ সালের ডিসেম্বর পর্যন্ত তিনি জেলা প্রশাসক ছিলেন। অল্প সময়ের মধ্যে সুদূরপ্রসারী পরিকল্পনার অংশ হিসেবে তাঁকে নির্বাচন কমিশনের মতো একটি গুরুত্বপূর্ণ স্থানে সরকার সচিব হিসেবে নিয়োগ দিয়েছে।

‌ইসি সচিব চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রয়াত মেয়র মহিউদ্দিন আহমদের একান্ত সচিব ছিলেন। ছাত্রজীবনে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন। আওয়ামী লীগপন্থী আমলা হিসেবে তাঁর পরিচিতি ব্যাপক। তিনি বর্তমানে বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশনের সহসভাপতি।

রিজভী দাবি করেন, প্রশাসনের ভেতরে সরকারের প্রভাবশালী একজন আমলা। প্রধানমন্ত্রী, বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী, আওয়ামী লীগের প্রভাবশালী ব্যক্তিদের সঙ্গে তাঁর হাস্যোজ্জ্বল ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাসছে। বর্তমান প্রধানমন্ত্রীকে নিয়ে তাঁর ব্যক্তিগত সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রশংসামূলক পোস্ট দেওয়া আছে। এসবে প্রমাণিত হয় তিনি নিরপেক্ষ নন।

সংবাদ সম্মেলনে ফেনীসহ কিছু কিছু জেলার পুলিশ সুপাররা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) ডেকে নিয়ে সভা করে তাঁদের সরকারের পক্ষে কাজ করার চাপ দিচ্ছেন বলে অভিযোগ করেন রুহুল কবির রিজভী।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.