বিদ্যুতের খুটিতে পিডিবি লাইনম্যানের মৃত্যু

0

সীতাকুণ্ড প্রতিনিধি : সীতাকুণ্ডের বাড়বকুণ্ডে বিদ্যুতের খুঁটিতে কাজ করার সময় এক পিডিবি কর্মকর্তার মৃত্যু হয়েছে।

আজ মঙ্গলবার (২৭ নভেম্বর) সকাল সাড়ে ৯ টার সময় উপজেলার বাড়বকুণ্ড বাজারে এ দুর্ঘটনা ঘটে। নিহত বিদ্যুৎকর্মীর নাম মো. নাসির (৫০)। তার বাড়ি উপজেলার বাড়বকুণ্ডের হাশেম নগর এলাকায়। জানা যায়, সকালে বাজারের ১১ হাজার ভোল্টের লাইনে কাজ করতে উঠেন নাছির, কাজ শেষ করে নিচে নামার আগেই বিদ্যৎ লাইন চালু হয়ে যায়, এতে মূহুর্তেই বিদ্যুতায়িত হয়ে নাছির মারা যায়।

এঘটনার পর এলাকাবাসী পিডিবি কর্তৃপক্ষের গাফিলতিকে দায়ী করে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অবরোধ সৃষ্টি করে প্রতিবাদ জানান, খবর পেয়ে সীতাকুণ্ড মডেল থানা ও কুমিরা পুলিশ ফাঁড়ির পুলিশ ঘটনাস্থলে এসে যান চলাচল স্বাভাবিক করেন।

এসময় প্রায় ২০ মিনিটের মতো ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানচলাচল বন্ধ থাকে। বিক্ষুব্ধ এলাকাবাসী এরপর বাড়বকুণ্ড বিদ্যুৎ অফিস ঘেরাও করে এবং গেইটে ভাংচুর করে। এ বিষয়ে জানতে চাইলে অভিযোগ অস্বীকার করে পিডিবির নির্বাহী প্রকৌশলী আসাদুজ্জামান বলেন, ত্রুটির কারনে এ দূর্ঘটনা।গাফিলতি কিনা এখনো নিশ্চিত না।

তবে যতটুকু জেনেছি, কাজ করার সময় বিদ্যুৎ ছিলনা, অপরদিকে অফিস থেকে লাইনটিও বন্ধ করা ছিল। অনেক সময় ত্রুটির কারনে অটোমেটিক লাইন চালু হয়ে যায়। ত্রুটির কারনে এ দূর্ঘটনাটি ঘটেছে। সীতাকুণ্ড মডেল থানার ওসি দেলোয়ার হোসেন জানান, বাড়বকুণ্ডে বিদ্যুৎকর্মী নিহতের ঘটনায় যাতে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য পুলিশের একটি টিম ঘটনাস্থলে উপস্থিত রয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.