ধানের শীষ নয় ছাতা নিয়েই নির্বাচন করবেন অলি 

0

সিটি নিউজ ডেস্কঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষ নয় নিজ দলীয় প্রতীক ছাতা নিয়েই নির্বাচন করার সিদ্ধান্ত দিয়েছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রধান কর্নেল (অব.) অলি আহমদ। তিনি চট্টগ্রাম–১৪ (চন্দনাইশ) আসনে ছাতা প্রতীকে নির্বাচন করবেন।

অলি আহমদ বলেন, এলডিপি জোটের কাছে ১১টি আসন চেয়েছে। বিষয়টি জানিয়ে গতকাল নির্বাচন কমিশনে চিঠি দিয়েছি।’

দলীয় সূত্র জানায়, ২০০৬ সালে বিএনপির স্থায়ী কমিটির সাবেক সদস্য অলি আহমদ নতুন দল এলডিপি গঠন করেন। ২০০৮ সালের নির্বাচনে তিনি ছাতা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করে আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থীকে হারিয়ে বিজয়ী হন।

অলি আহাম্মদ বলেন, ২০০৮ সালের নির্বাচনে আমি ছাতা প্রতীক নিয়ে নির্বাচন করে জয়ী হয়েছিলাম। এলাকার মানুষের কাছ থেকে যে সম্মান পাচ্ছি তা রক্ষার জন্য আমার দলের ছাতা প্রতীক নিয়ে নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছি। কারণ তাঁদের কাছে এই প্রতীক খুব পরিচিত।’

অলি আহমদ বলেন, দলের নিবন্ধন টিকিয়ে রাখতে নির্বাচন কমিশনের পক্ষ থেকেও কিছু বাধ্যবাধকতা রয়েছে। ছাতা প্রতীক নিয়ে নির্বাচন করতে এটাও একটা কারণ।

দলীয় সূত্র জানায়, ২০০৮ সালে অলি আহমদের প্রতিদ্বন্দ্বী ছিলেন আওয়ামী লীগের আফছার উদ্দিন আহম্মদ। ওই নির্বাচনে তিনি ৮২ হাজার ৩৬ ভোট পান। আফছার উদ্দিন আহম্মদ পেয়েছিলেন ৬১ হাজার ৬৪৬ ভোট। বিএনপির প্রার্থী তৃতীয় হয়েছিলেন। আগামী নির্বাচনে চট্টগ্রাম–১৪ আসনে বিএনপির প্রর্থী থাকবে না।

২০০১ সালে চট্টগ্রাম–১৪ আসনের পাশাপাশি চট্টগ্রাম–১৫ (সাতকানিয়া–লোহাগাড়া) আসনে তাঁর প্রতিদ্বন্দ্বিতা করা নিয়ে জামায়াতের সঙ্গে বিরোধ সৃষ্টি হয়। ফলে জামায়াতের সঙ্গে আসন ভাগাভাগি নিয়ে ২৯৯ আসনে সমঝোতা হলেও চট্টগ্রাম–১৫ উন্মুক্ত রাখা হয়। তিনি চট্টগ্রাম–১৪ আসনে জিতলেও চট্টগ্রাম–১৫ আসনে হেরে যান। এরপর বিএনপি এবং জামায়াতের সঙ্গে তাঁর দূরত্ব বাড়তে থাকে। পরে তিনি এলডিপি গঠন করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.