বাঁশখালীতে জামাতের জহির স্বতন্ত্র প্রার্থী

0

বাঁশখালী প্রতিনিধিঃ  চট্টগ্রাম ২৯৩ বাঁশখালী (১৬) আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের বাশঁখালী উপজেলায় মনোনয়ন পত্র দাখিলের শেষ দিনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিলেন বাঁশখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা জামায়াত আমীর মোহাম্মদ জহিরুল ইসলাম। তিনি উপজেলা পরিষদের চেয়ারম্যনের পদ থেকে পদত্যাগ করে সংসদ সদস্য পদপ্রার্থী হয়েছেন।

আজ বুধবার (২৮ নভেম্বর) মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন বিকালে সহকারি রির্টারনিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তারের কার্যালয়ে এ মনোনয়ন পত্র দাখিল করেন স্বতন্ত্র প্রার্থী বজল আহমদ। এ সময় উপজেলা নির্বাচন কর্মকর্তা মো: ফয়সাল আলম সহ দায়িত্বশীল কর্মকর্তারা উপস্থিত ছিলেন । তবে সাবেক সাংসদ জাফরুল ইসলাম চৌধুরী জেলা প্রশাসকের কার্যালয়ে মনোনয়ন পত্র জমাদান করলে ও তার একটি নমুনা কপি বাশঁখালীতে জমাদান করেন তার দলের সমর্থিত কর্মীরা ।

২০১৪ সালের আওয়ামীলীগ সরকার ক্ষমতা গ্রহনের পর উপজেলা পরিষদ নির্বাচন ২৩ মার্চ অনুষ্টিত হলে বাশঁখালীতে উপজেলা চেয়ারম্যান ও দুটি ভাইস চেয়ারম্যানের পদ নিয়ে জামায়াত র্পুণ প্যানেলে বিজয়ী হয় । ২০১৪ সালের ১৫ এপ্রিল শপথ নেওয়ার পর ২০ এপ্রিল কার্যভার গ্রহন করে ২০১৮ সালের ২৮ নভেম্বর পদত্যাগের আগের পর্যন্ত তিনি দায়িত্ব পালন করেন ।

এর পর থেকে তারা জাতীয় সংসদ নির্বাচনে নিজেরা অংশ গ্রহন করবেন এ ইচ্ছে নিয়ে দল গোছান। ইতি মধ্যে রাজনৈতিক দল হিসাবে জামায়াত এর নিবন্ধন বাতিল করলে সেখানে স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচন করার চুড়ান্ত সিদ্ধান্ত নিয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যানের থেকে পদ থেকে পদত্যাগ করে সংসদ সদস্য অংশ নিতে মনোনয়ন দাখিল করেন জেলা প্রশাসক কার্যালয়ে ।

পদত্যাগের ব্যাপারে জানতে চাইলে বাশঁখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার বলেন তিনি জেলায় পদত্যাগ পত্র জমা দিয়েছেন তবে আমার এখানে একটা কপি রয়েছে।

উল্লেখ্য, বাশঁখালী সহকারি রির্টারনিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে ৪ জন মনোনয়ন পত্র সংগ্রহ করলেও মাত্র ২ জন মনোনয়ন দাখিল করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.