ইসির সাথে মাস্তানি করেছেন ঐক্যফ্রন্ট নেতারাঃ এইচ টি ইমাম

0

সিটি নিউজ ডেস্কঃ নির্বাচন কমিশনের সাথে একপ্রকার মাস্তানি করে এসেছেন বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও দলটির জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এইচ টি ইমাম। তিনি বলেন, নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠক জাতীয় ঐক্যফ্রন্ট বয়কট করেননি, বরং বৈঠকে তারা একরকম মাস্তানি করেছেন।

আজ মঙ্গলবার (২৫ ডিসেম্বর) বিকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় নির্বাচন উপলক্ষে দলের মিডিয়া উপকমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব তথ্য জানান।

এইচ টি ইমাম সাংবাদিকদের বলেন, আজকের (মঙ্গলবার) বৈঠক নিয়ে কিছু তথ্য পেয়েছি। আজ ড. কামাল হোসেনের নেতৃত্বে বিএনপি ও ঐক্যফ্রন্টের খুব শক্তিশালী দল একটি গিয়েছিল নির্বাচন কমিশনে। মির্জা ফখরুল ইসলাম আলমগীর থেকে শুরু করে মঈন খান, নজরুল ইসলাম খান— সবাই ছিলেন বৈঠকে। ওই বৈঠক তারা বয়কট করেননি, এই তথ্যটাই দিতে চাই।

বৈঠকে কি হয়েছিল, সে বিষয়ে এইচ টি ইমাম বলেন, নির্বাচন কমিশনের কাছে বিভিন্ন বিষয়ে অভিযোগ করতে করতে একপর্যায়ে ড. কামাল হোসেন ক্ষেপে গিয়ে নারায়ণগঞ্জের কোনো এক উপপরিদর্শককে (এসআই) ‘জানোয়ার’ বলেছেন। সিইসি তাৎক্ষণিকভাবে তার এমন ভাষা ব্যবহারে প্রতিবাদ জানান। তিনি বলেন, আপনি (ড. কামাল) এই শব্দ কেন এরকমভাবে ব্যবহার করলেন? এমন ভাষা আপনার মুখে শোভা পায় না।

আওয়ামী লীগ নেতা এইচ টি ইমামের ভাষ্য অনুযায়ী, ড. কামালকে সিইসি বলেন, এখানে যে একজন পুলিশ সদস্যকে জানোয়ার বললেন, এটি কি শোভনীয়? এটি কি আশা করা যায়?

এইচ টি ইমাম বলেন, এরপর যা ঘটেছে তা হলো— ড. কামাল হোসেন জোরে জোরে টেবিল চাপড়িয়েছেন। এর আগেও তো তিনি সাংবাদিকদের ‘খামোশ’ বলেছেন। তখন সিইসি ও অন্যান্যরা বলেন, আমরা অপমানিত বোধ করছি। আপনারা না থাকলেই ভালো।

কাজেই এই ইসির সঙ্গে বৈঠক জাতীয় ঐক্যফ্রন্ট বয়কট করেননি, বরং বৈঠকে তারা একরকম মাস্তানি করেছেন— এমনটিই জানান এইচ টি ইমাম।

এইচ টি ইমাম বলেন, সেনাবাহিনী বা সশস্ত্র বাহিনী নিয়ে তাদের যে মনোভাব, সেটাও তো স্পষ্ট। ২০০১ সালে যেমন, তাদের হয়ে মানুষকে পেটালেই যেন সেনাবাহিনী খুব ভালো। আর সেনাবাহিনী যদি নিরপেক্ষ থাকে, তাহলে তারা খারাপ।

তিনি বলেন, সাংবাদিকরা যাতে নির্বিঘ্নে তথ্য সংগ্রহ করতে পারে তার জন্য স্টিকার সমেত মোটর সাইকেল চালানোর অনুমতি দিতে অনুরোধ জানান। পাশাপাশি কয়েকটি নির্বাচন পর্যবেক্ষকদল সরাসরি রাজনৈতিক দলের আশির্বাদপুষ্ট বলে অভিযোগ করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.