এরশাদ দেশে ফিরেছেন

0

সিটি নিউজ ডেস্কঃ  সিঙ্গাপুরে ১৬দিন  চিকিৎসা শেষে অবশেষে দেশে ফিরেছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

আজ বুধবার (২৬ ডিসেম্বর) রাতে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি। গত ১০ ডিসেম্বর ‘উন্নত চিকিৎসার জন্য’ সিঙ্গাপুর গিয়েছিলেন প্রধানমন্ত্রীর বিশেষ দূত এরশাদ।

এদিকে জাতীয় সংসদ নির্বাচনের আগে সিঙ্গাপুরে চিকিৎসা নিতে যাওয়া তার দেশে ফেরা নিয়ে শুরু হয় নাটকীয়তা।

গত রবিবার সন্ধ্যায় এক বিবৃতিতে তার উপ-প্রেসসচিব খন্দকার দেলোয়ার জালালী এবং জাপা’র যুগ্ম দফতর সম্পাদক এম এ রাজ্জাক খান জানিয়েছিলেন, সোমবার রাতে দেশে ফিরছেন এরশাদ।

একাদশ সংসদ নির্বাচনে ভোটগ্রহণের এক সপ্তাহ আগে সন্ধ্যায় দেয়া এরশাদের ফেরার খবর রাতেই পাল্টে যায় দেলোয়ার জালালীর আরেক বিবৃতিতে। সেই বিবৃতিতে তিনি বলেন, নিয়মিত মেডিকেল চেকআপ শেষে সোমবার দেশে ফেরার কথা ছিল জাতীয় পার্টির চেয়ারম্যানের। কিন্তু মেডিকেল চেকআপ শেষ না হওয়ায় সোমবার দেশে ফিরছেন না তিনি।

ভোটের আগে নানা গুঞ্জনের মধ্যে গত ১০ ডিসেম্বর উন্নত চিকিৎসার জন্য এরশাদের সঙ্গে দলের প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলুও সিঙ্গাপুরে যান। তিনিও নির্বাচনে প্রার্থী।

সেদিন জাতীয় পার্টির প্রার্থীদের চূড়ান্ত মনোনয়ন ক্ষমতা নতুন মহাসচিব মসিউর রহমান রাঙ্গার হাতে দিয়ে যান এরশাদ। কিন্তু নিজের অবর্তমানে ‘চেয়ারম্যানের সার্বিক সাংগঠনিক দায়িত্ব’ পালনের দায়িত্ব দিয়ে যান সাবেক মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদারের হাতে।

জাতীয় পার্টির নেতারা বলে আসছেন, রক্তে হিমোগ্লোবিন কমে যাওয়ায় অসুস্থ হয়ে পড়েছিলেন ৮৮ বছর বয়সী এরশাদ। দেশে থাকতে তাকে নিয়মিত সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) যাওয়া-আসা করতে হচ্ছিল।

এ বিষয়ে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এসএম ফয়সাল চিশতি সাংবাদিকদের বলেন, বুধবার রাতে এরশাদ দেশে ফিরেছেন। তিনি ঢাকা-১৭ আসনে নির্বাচনী প্রচারণা চালাবেন, তবে শারীরিক অবস্থার কারণে হয়তো রংপুর যেতে পারবেন না।

২০১৪ সালে দশম জাতীয় সংসদ নির্বাচনের আগেও তাতে অংশ না নেয়ার ঘোষণা দিয়ে এরশাদ নাটকীয় অসুস্থতা নিয়ে সিএমএইচে ভর্তি হয়েছিলেন। কিন্তু সেখানে ভর্তি থাকা অবস্থায় তিনি এমপি নির্বাচিত হন এবং পরে প্রধানমন্ত্রীর বিশেষ দূতের দায়িত্ব পান। এবারও একাদশ সংসদ নির্বাচনের আগে জাতীয় পার্টির প্রার্থীদের সাক্ষাৎকার গ্রহণের সময় ‘অসুস্থ’ এরশাদের সিএমএইচে ভর্তির খবর এলে নতুন করে আলোচনা শুরু হয়।

বিমান বন্দরে হুসেইন মুহম্মদ এরশাদকে স্বাগত জানান তার বিশেষ সহকারী এ বি এম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা মহানগর উত্তর জাতীয় পার্টির সভাপতি এস এম ফয়সল চিশতী, ঢাকা মহানগর দক্ষিণ জাতীয় পার্টির সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম সেন্টু প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.