শিক্ষকদের কর্মবিরতিতে অচল চবি

0

শিক্ষাঙ্গণ : স্বতন্ত্র বেতন স্কেল ঘোষণা ও অনতিবিলম্বে ৮ম জাতীয় বেতন কাঠামোতে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অবনমন দূরীকরণের দাবিতে কর্মবিরতি পালন করছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। ফলে পরীক্ষা অনুষ্ঠিত হলেও ক্লাস নিচ্ছেন না শিক্ষকরা।

রোববার সকাল থেকে এ কর্মসূচি পালন করছেন তারা। এছাড়া সকাল ১১টা থেকে বিশ্ববিদ্যালয়ের বুদ্ধিজীবী চত্বরে অবস্থান কর্মসূচি পালন করছেন শিক্ষকরা। চলবে দুপুর ১টা পর্যন্ত।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আবুল মনছুর এবং সাধারণ সম্পাদক ড. কাজী এস এম খসরুল আলম কুদ্দুসী এক যৌথ বিবৃতিতে জানান, শিক্ষক সমাজের জন্য অবমাননাকর বেতন কাঠামোর সংশোধনপূর্বক স্বতন্ত্র বেতন স্কেল ঘোষণার দাবির না আসা পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।

শিক্ষকরা ক্লাস না নিলেও পরীক্ষা নিবে বলে জানান তারা।

শিক্ষকদের দাবিগুলো হলো- বিশ্ববিদ্যালয় শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল প্রবর্তন, সিলেকশন গ্রেড অধ্যাপকদের বেতন-ভাতা জ্যেষ্ঠ সচিবের সমতুল্য করা, অধ্যাপকদের বেতন-ভাতা সচিবের সমতুল্য করা, সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক ও প্রভাষকদের বেতনকাঠামো ক্রমানুসারে নির্ধারণ করা এবং প্রত্যাশিত বেতনকাঠামো অনুযায়ী ওয়ারেন্ট অব প্রিসিডেন্স-এ বিশ্ববিদ্যালয় শিক্ষকদের পদমর্যাদা নিশ্চিত করা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.