মেডিক্যাল ভর্তিকোচিং বন্ধের নির্দেশ

0

শিক্ষাঙ্গণ : মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষাকে সামনে রেখে সকল মেডিকেল কোচিং বন্ধের ঘোষণা দিয়েছে সরকার। আগামী ১৮ সেপ্টেম্বর পর্যন্ত এ সব কোচিং বন্ধ রাখার এ সিদ্ধান্তের কথা জানিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

১৮ সেপ্টেম্বর সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজ এবং ডেন্টাল কলেজসহ ইউনিট ও ইনস্টিটিউটের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।
কোচিং সেন্টারের নামে প্রতারক, দুর্নীতিবাজ ও কুচক্রিমহলের কারসাজি রুখতে এই উদ্যোগ নেওয়া হয়েছে। অনলাইন ব্যবস্থাপনাকে পূঁজি করে ‘শতভাগ কমন সাজেশন্স’র কথা বলে মেডিকেলে ভর্তিচ্ছুদের কাছ থেকে যাতে কেউ টাকা হাতিয়ে নিতে না পারে সেজন্য এসব কোচিং বন্ধ থাকবে।
মন্ত্রণালয়ের উপ-সচিব (চিকিৎসা শিক্ষা-১ শাখা) রেহানা ইয়াসমিন সাক্ষরিত এক অফিস আদেশ সূত্রে এই তথ্য জানা গেছে।

রবিবার অপর এক অফিস আদেশে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, মেডিকেল কলেজের ভর্তি সংক্রান্ত যেকোনো প্রতারণা বা কারসাজির খবর ভর্তি উপলক্ষ্যে স্থাপিত কন্ট্রোল রুমে জানানো যাবে।

কন্ট্রোল রুমের মোবাইল নাম্বারগুলো হলো— ০১৫৫৫-৫৫৫১৬৭, টেলিফোন- ৮৮১৮৭৩৬ ও ৮৮২৫৪০০ এবং ফ্যাক্স- ৯৮৮৬৬১২। রবিবার থেকেই এ সব নাম্বারে কল করে করে সেবা পাওয়া যাবে।

এই বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন) আব্দুল হান্নান জানান, ১৮ সেপ্টেম্বরের আগে দেশের কোনো জায়গায় মেডিকেল শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষা নিয়ে কোনো ধরনের অনৈতিক কার্যক্রম হলে আমাদেরকে জানানোর আহ্বান জানিয়েছি। অভিযোগ আসলে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.