চট্টগ্রামে ৭ ফেব্রুয়ারি উদ্বোধন হচ্ছে আধুনিক থিয়েটার 

0

কারেন্ট টাইমসঃ আধুনিকায়নের লক্ষে সংস্কার কাজ শেষে চট্টগ্রাম সিটি কর্পোরেশন পরিচালিত থিয়েটার ইনস্টিটিউট আগামী ৭ ফেব্রুয়ারি উদ্বোধন করা হবে। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন সংস্কারকৃত এই ইনস্টিটিউট উদ্বোধনের কথা রয়েছে।

আজ শনিবার (১৯ জানুয়ারী) সকালে সিটি মেয়র এই থিয়েটার ইনস্টিটিউটের চলমান সংস্কার কাজ পরিদর্শনে যান। এর সংস্কার কাজ প্রায় শেষ পর্যায়ে রয়েছে। পরিদর্শনকালে থিয়েটার ইনস্টিটিউটের আটিস্টিক ডিরেক্টর ও নাট্যজন আহমেদ ইকবাল হায়দার, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী (অতি: দায়িত্ব) ঝুলন কুমার দাশ, সুদীপ বসাক (অতি: দায়িত্ব), নির্বাহী প্রকৌশলী বিপ্লব দাশ, অসীম বড়ুয়া, ফরহাদুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

মেয়র পুরো ইনস্টিটিউটের কাজের অগ্রগতি সরেজমিন প্রত্যক্ষ করেন। মেয়র কাজের গুণগতমান অক্ষুন্ন রেখে আগামী মাসের ৭ ফেব্রুয়ারির পূর্বে সব ধরণের কাজ সম্পন্ন করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন এবং এ ব্যাপারে প্রকৌশলীদের বিশেষভাবে তদারক করতে বলেন।

এ সময় মেয়র বলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশন পরিচালিত এই থিয়েটার ইনস্টিটিউট চট্টগ্রামের সংস্কৃতিমনা ও থিয়েটারপ্রেমী ব্যক্তিদের মিলন কেন্দ্র। এই ইনস্টিটিউটকে ঘিরে বছরের পুরো সময় জুড়ে থিয়েটার কর্মী ও সংস্কৃতি কর্মীরা বিভিন্ন নাটক, সল্পদৈর্ঘ্য চলচ্চিত্র, চলচ্চিত্র, সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে থাকে। এতে করে চট্টগ্রামের সাংস্কৃতিক অঙ্গন দেশের অন্যান্য স্থানের ন্যায় ক্রমাগত বিকশিত ও হৃদ্য হচ্ছে বলে আমি মনে করি।

তাই এই থিয়েটার ইনস্টিটিউটে আরো নতুন সরঞ্জামাদি সংযোজন করে এটিকে আধুনিকায়নের উদ্যোগ নেয়া হয়েছে। এতে থিয়েটার ও সংস্কৃতি কর্মীদের বসার জন্য প্লাজা নির্মাণ করে ইনস্টিটিউটের সামনের প্রাঙ্গণকে আরো সম্প্রসারিত ও সুপ্রশস্ত করা হবে। এতে থাকবে সবুজের সমারোহ। আমরা চাই চট্টগ্রামের এই প্রিয় অঙ্গণ যেন নাট্য ও সংস্কৃতি প্রেমীদের আড্ডা পদচারণায় মুখোরিত থাকুক। তবেই আমাদের এই প্রয়াস স্বার্থ হবে বলে আমি আশা করি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.