বোয়ালখালীতে রাস্তা দখল করে সওজের জায়গায় মার্কেট

0

বোয়ালখালী প্রতিনিধিঃ বোয়ালখালী পৌরসভার গোমদণ্ডী ফুলতলে সড়ক ও জনপদ বিভাগের (সওজ) জায়গা দখল করে বহুতল মার্কেট নির্মাণ করছে ওয়েল হোল্ডিং লিমিটেড নামের একটি ডেভেলেপার কোম্পানী। এতে সংকুচিত হয়ে পড়েছে সড়ক। ফলে হাঁটার জায়গা নেই।

সড়কের ফুটপাত ও পানি নিষ্কাশনের জায়গা না রেখে মার্কেট নির্মাণের ফলে যানজটসহ জনচলাচলে ভোগান্তির সৃষ্টি হচ্ছে। বিষয়টি দৃষ্টিকটু হওয়ায় তড়িঘড়ি করে সড়কের একাংশ দখল করে নির্মাণ করা হচ্ছে নালা।

এ ব্যাপারে ওয়েল হোল্ডিং লিমিটেডের দায়িত্বরত প্রকৌশলী মাহমুদুল হক জানান, বোয়ালখালী পৌরসভা ও সওজ কর্তৃপক্ষ বিষয়টি দেখে গেছেন। তাদের অনুমতি পেয়েই কাজ করা হচ্ছে।

ওয়েল হোল্ডিং লিমিটেডের পরিচালক ওসমান গণি বলেন, স্থানীয় জনপ্রতিনিধি ও পৌরসভার প্রকৌশলীদের অনুমতি সাপেক্ষে মার্কেট নির্মাণ চলছে। এছাড়া তাদের পরামর্শে ড্রেন নির্মাণ করা হচ্ছে।

বোয়ালখালী পৌরসভার মেয়র হাজী আবুল কালাম আবু বলেন, তাদের অনেকটা অনুরোধ করে পানি চলাচলের জন্য ড্রেন নির্মাণ করানো হচ্ছে।

সহকারি কমিশনার (ভূমি) একরামুল ছিদ্দিক জানান, সরকারি জায়গা দখল হলে ব্যবস্থা নেওয়া হবে। সড়ক ও জনপদ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী সাখাওয়াত হোসেন জানান, ডেভেলেপার কোম্পানীটি কোনো ধরণের অনুমতি নেয়নি। সড়কে ড্রেন নির্মাণ কাজ বন্ধ রাখার জন্য বলা হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.