ডেসটিনির প্রেসিডেন্ট হারুনের জামিন বহাল

0

সিটিনিউজবিডি : অর্থ পাচারের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা দুই মামলায় সাবেক সেনাপ্রধান ও ডেসটিনি গ্রুপের প্রেসিডেন্ট লেফটেন্যান্ট জেনারেল (অব.) হারুন-অর রশিদের হাইকোর্টের দেওয়া জামিন বহাল রেখেছেন সুপ্রীমকোর্টের আপিল বিভাগ।

দুদকের করা লিভ টু আপিল খারিজ করে সোমবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার নেতৃত্বে চার বিচারপতির আপিল বিভাগেরবেঞ্চ এ আদেশ দেন। বেঞ্চের অপর সদস্যরা হলেন- বিচারপতি নাজমুন আরা সুলতানা, বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

আদালতে দুদকের পক্ষে শুনানি করেন এ্যাডভোকেট খুরশীদ আলম খান। অপরদিকে হারুন-অর রশিদের পক্ষে শুনানি করেন এ্যাডভোকেট আব্দুল মতিন খসরু।
অর্থ পাচারের দুই মামলায় ডেসটিনি গ্রুপের প্রেসিডেন্ট হারুনকে ২০১২ সালের ১৮ অক্টোবর শর্তসাপেক্ষে জামিন দেন হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ।

শর্তসাপেক্ষে দেওয়া জামিন আদেশে বলা হয়, হারুন-অর রশিদ জামিনের পর এ মামলার তদন্ত কর্মকর্তা ও ডেসটিনির সঙ্গে সম্পর্ক রাখতে পারবেন না এবং দেশত্যাগও করতে পারবেন না। এসব ক্ষেত্রে প্রয়োজন হলে তাকে আদালতের অনুমতি নিতে হবে। পাশাপাশি তার এ জামিনের বিষয়টি অন্য কারও বেলায় উদাহরণ হিসেবে প্রযোজ্য হবে না।
হাইকোর্টের এ আদেশের বিরুদ্ধে দুদকের পক্ষ থেকে ২০১২ সালের ২৫ অক্টোবর লিভ টু আপিল করা হয়।

২০১২ সালের ৩১ জুলাই ডেসটিনি গ্রুপের এমডি রফিকুল আমীন ও প্রেসিডেন্ট হারুন-অর রশিদসহ ২২ জনের বিরুদ্ধে রাজধানীর কলাবাগান থানায় দুটি মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মামলা সূত্রে জানা যায়, সাধারণ বিনিয়োগকারীদের বিনিয়োগ থেকে প্রায় তিন হাজার ২৮৫ কোটি ২৫ লাখ ৮৮ হাজার ৫২৪ টাকা অন্যত্র স্থানান্তরের অভিযোগে মানি লন্ডারিং প্রতিরোধ আইনে তাদের বিরুদ্ধে ওই মামলা করা হয়। সে মামলায় এর আগে হারুন-অর রশিদ শর্তসাপেক্ষ হাইকোর্ট থেকে জামিন পান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.