প্রধানমন্ত্রী কাল কর্ণফূলী টানেলকাজের উদ্বোধন করবেন 

0

কারেন্ট টাইমসঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্ণফুলী নদীর তলদেশে টানেল নির্মাণের মূল খননকাজের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে চট্টগ্রাম শহরকে সাজিয়ে তুলতে ব্যাপক কর্মযজ্ঞ সম্পন্ন করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। পুরো শহরকেই পরিপাটি করে নতুন রঙে রাঙিয়ে একটা উৎসবের আমেজ তৈরি করা হয়েছে।

নগরীর গুরুত্বপূর্ণ সড়কগুলোতে ঘুরে দেখা গেছে, রাস্তার ছোট বড় গর্তগুলো সংস্কার করে নতুন করে কার্পেটিং করা হয়েছে, রঙ লাগানো হয়েছে জেব্রাক্রসিং, আইল্যান্ডসহ রাস্তার পাশে থাকা গাছগুলোতেও। নগরীর বিভিন্ন মোড়ের ভাস্কর্যগুলো ধুয়ে মুছে পরিষ্কার করে নতুন রঙে রাঙানো হয়েছে।

টানা তৃতীয় মেয়াদে প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর কাল রবিবার প্রথমবার চট্টগ্রাম আসছেন শেখ হাসিনা।এই সফরে প্রায় ১০ হাজার কোটি টাকা ব্যয়ে চট্টগ্রামের কর্ণফুলী নদীর তলদেশে টানেল নির্মাণের মূল খননকাজের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। ২০২২ সালের মধ্যে টানেলটির নির্মাণকাজ শেষ হয়ে যানবাহন চলাচল শুরু হবে।

সংশ্লিষ্টদের সাথে কথা বলে জানা গেছে, রোববার সকালে কর্ণফুলীর টানেল নির্মাণ প্রকল্পের খনন কার্যক্রম ও লালখানবাজার থেকে শাহ আমানত বিমানবন্দর পর্যন্ত এলিভেটেড এক্সপ্রেসওয়ের পিলার পাইলিং প্রকল্পের উদ্বোধন শেষে আয়োজিত সুধী সমাবেশে যোগ দেবেন প্রধানমন্ত্রী।

সকাল ১০টায় চট্টগ্রাম বিমানবন্দরে নামবে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান। বিমানবন্দর থেকে সকাল ১১টার আগেই প্রধানমন্ত্রী চলে আসবেন উদ্বোধনস্থলে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.