অভিযান চালাচ্ছে র‌্যাব-নৌ কমান্ডো

0

কারেন্ট টাইমসঃ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ ছিনতাইয়ের চেষ্টায় চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরের রানওয়েতে উড্ডয়নের পরপরই জরুরি অবতরণ করেছে।যাত্রীদের দ্রুত নিরাপদে নামিয়ে আনা হয়েছে। পাইলট, কেবিন ক্রুদেরও নিরাপদে নামিয়ে আনা হয়েছে। তবে সাগর নামে একজন ক্রু বিমানের ভেতরে রয়েছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মুহিবুল হক।

দ্রুত ফ্লাইটের সকল যাত্রীকে নামিয়ে দেওয়ার পর রানওয়েতেই অবস্থান করছে উড়োজাহাজটি। সেটি ঘিরে রেখেছে পুলিশ ও র‌্যাব। এরই মাঝে অভিযানে নেমেছে সেনা, র‌্যাব, নৌ কমান্ডো। ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট। বিপুল পরিমান আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী মোতায়েন করা হয়েছে।

৭৩৭-৮০০ মডেলের বিজি-১৪৭ নং ফ্লাইটটি ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দুবাই যাওয়ার কথা ছিলো। একজন প্রত্যক্ষদর্শী জানান, ভেতরে একটি গুলির শব্দ শোনা গেছে। কেউ একজন তাতে আহত হতে পারেন বলেও ধারণা করা হচ্ছে।

সূত্রটি জানায়, প্রথমে কেবিন ক্রুদের একজন ওই অস্ত্রধারী ব্যক্তিকে দেখে সন্দেহ করলে পাইলটকে জানান। পাইলট কোনও ঝুঁকি না নিয়ে নিরাপত্তার স্বার্থে অবতরণ করার সিদ্ধান্ত নেন।

এদিকে রানওয়েতে বিমানটিকে ঘিরে রেখে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। র‌্যাব পুলিশ এপিবিএন সসদ্যরা রয়েছেন সেখানে।

বাইরে ফায়ার সার্ভিসের গাড়ি ও অ্যাম্বুলেন্স প্রস্তুত রাখা হয়েছে। বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মুহিবুল হক জানান, ভেতরে একজন কেবিন ক্রু ভেতরে রয়েছেন। কোনও গুলিবিদ্ধ হওয়ার খবর আমরা এখনো পাইনি।

বিমানে ১৪২ জন যাত্রী, ৫ জন কেবিন ক্রু ও ২ জন ককপিট ক্রু ছিলেন। ভেতরে এখনো পর্যন্ত কোন ধরনের অনাকাঙ্খিত ঘটনার খবর পাওয়া যায়নি।

বিমানবন্দরে সকল ফ্লাইট ওঠানামা বন্ধ রাখাসহ সব কার্যক্রম বন্ধ রাখা হয়েছে বলে জানান একজন বিমান কর্মকর্তা। এদিকে যাত্রীদের সবাইকে ওয়েটিং লাউঞ্জে রাখা হয়েছে। তাদের উদ্ভিঘ্ন না হওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.